থানচি বাজারে ভয়াবহ আগুনে অর্ধশতাধিক দোকান ও ঘর পুড়ে ছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৩, ১২:১০

বান্দরবানের থানচি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহা: আবুল মনসুর। এ ঘটনায় থানচি বাজারের ৫০টির মতো দোকান ও ঘর ও ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৮টার থানচি বাজারের টিএন্ডটি পাড়া সংলগ্ন একটি মারমা চা দোকান থেকে আগুনের সুত্রপাত হয়ে মহত্বের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়দের সহযোগিতায় আইন শৃঙ্খলা বাহিনী ও ফায়ার ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

থানচি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার পেয়ার মোহাম্মদ বলেন, সকাল সাড়ে ৮টার দিকে থানচি বাজারে আগুন লাগে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়দের সহযোগিতায় আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। এঘটনায় ৪৫ থেকে ৫০ দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তালিকা সম্পন্ন হলে বলা যাবে বলে জানান তিনি।

এ ব্যাপারে থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহা: আবুল মনসুর বলেন, সকাল সাড়ে ৮টার দিকে থানচি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। আগুন নিয়ন্ত্রণে এসেছে তবে ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, গত ২০২০ সালের ২৭ এপ্রিল আরো একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সে সময় থানচি বাজারের ১৮৪ টি দোকান পুড়ে ক্ষয়ক্ষতি হয় প্রায় ২৫ কোটি টাকার মত। পরে গত বুধবার ২২ মার্চ ভোর ৬টার দিকে চায়ের দোকান থেকে আগুন লাগে থনচির বলিপাড়া বাজারের ৫২টি  দোকান ও ঘর পুড়ে ছাই হয়ে যায়। পরে শনিবার সকালে আবারো আগুন লেগে থানচি বাজারের অর্ধশতাধিক দোকান ও ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ