কোটালীপাড়ায় ৪ হাজার ফলদ বৃক্ষের চারা বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ১৬:০২

গোপালগঞ্জের কোটালীপাড়ার বিভিন্ন ইউনিয়নের কৃষক ও আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের মধ্যে শুক্রবার সন্ধ্যায় ৪ হাজার ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে।

কোটালীপাড়ায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ফলদ গাছের চারা বিতরণ এবং জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

তিনি বলেন, দেশের পরিবেশ রক্ষার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম সুন্দরবন রক্ষায় বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছিলেন। কক্সবাজার সমুদ্র সৈকত রক্ষায় তিনি নিজ হাতে ঝাউগাছ রোপণ করেছিলেন। তিঁনি রেসকোর্স ময়দানে নিজ হাতে নারিকেল গাছের চারা রোপণ করেছিলেন।তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের পরিবেশ রক্ষায় সকলকে কমপক্ষে ৩টি করে গাছ লাগাতে বলেছেন। আর তাই আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই আহবানে সাড়া দিয়ে তাঁর নির্বাচনী এলাকায় গাছ লাগানোসহ পরিবেশ রক্ষায়  নানা কর্মসূচি গ্রহণ করেছি।

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভাসমান বেডে সবজি চাষ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ড.বিজয় কৃষ্ণ বিশ^াস, গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আ. কাদের সরদার, পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা কৃষি অফিসার দোলন চন্দ্র রায়, মৎস্য অফিসার এস এম শাজাহান সিরাজ প্রমুখ বক্তব্য দেন।

এর আগে শহীদ উল্লা খন্দকার কোটালীপাড়া পাবলিক ইনস্টিটিউশন (মডেল) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বৃক্ষরোপণ অভিযান ও সিকির বাজারের পাশের খালে মৎস্য অভয়আশ্রমের উদ্বোধন করেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ