আজকের শিরোনাম :

স্প্রে ক্যানন দিয়ে পানি ছিটানোর কাজ চলমান থাকবে : মেয়র আতিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১৩:৩৮

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, স্প্রে ক্যাননের মাধ্যমে পানি ছিটানোর কাজটি চলমান থাকবে। প্রতিটি ওয়ার্ডে ৩টি বিশেষ ভ্যানগাড়ি ৫০০ লিটার পানির ট্যাংক সম্বলিত, পথচারীদের পানি পান করানোর জন্য নামানো হয়েছে। ভ্যানগুলো বিশুদ্ধ খাবার পানি নিয়ে ওয়ার্ডের বিভিন্ন জায়গায় ঘুরবে। এই ভ্যানগুলো ছোট আকারে করা হয়েছে যেন শহরের অলি গলিতে প্রবেশ করতে পারে। পথচারী এবং শ্রমজীবী মানুষ যেন পানি খেতে পারে।

আজ সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর গুলশান-২ নগর ভবনের হল রুমে ই-ট্রাকার (শহরের জিরো ডোজ শিশু, আন্ডার ইমিউনাইজড এবং মিসড কমিউনিটির শিশুদেরকে খুঁজে বের করে টিকা প্রদান) কার্যক্রমের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, সামনে ডেঙ্গুর মৌসুম আসছে। সচেতনতা ছাড়া ডেঙ্গু মোকাবিলা করা কঠিন কাজ। আমরা আমাদের সম্পর্কে সচেতন নই। আমরা কিন্তু জানি এডিস মশার লার্ভা জন্মায় পরিষ্কার পানিতে। এডিস মশার প্রজনন রোধে আমাদের প্রয়োজন জনসচেতনতা। জনসচেতনতা তৈরিতে সবাইকে অনুরোধ জানাই, আসুন আমরা সবাই সচেতন হয়ে একসঙ্গে কাজ করি, ডেঙ্গুকে মোকাবিলা করি।

আতিকুল ইসলাম বলেন, আমি রিকশাচালকদের এক লিটারের পানির বোতল দিতে চেয়েছিলাম। কিন্তু চিফ হিট অফিসার বললেন, রিকশা চালকদের হাফ লিটার বোতল দিলে স্যালাইন পরিমাপ করতে সুবিধা হবে। যেন তারা হাফ লিটার পানিতে সঠিকভাবে স্যালাইন বানিয়ে পান করতে পারেন।

এদিকে গতকাল থেকে ডিএনসিসি এলাকার ৩৫ হাজার রিকশা চালকদের বিনামূল্যে ১টি করে ছাতা, ১২ প্যাকেট খাবার স্যালাইন ও একটি হাফ লিটার পানির কন্টেইনার বিতরণ করা হচ্ছে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ