আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৪

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীকে শোকজ করা হয়েছে।  প্রতিদ্বন্দ্বী ২ প্রার্থীর অভিযোগের ভিত্তিতে শুক্রবার সকালে তাকে শোকজ করা হয়। জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম স্বাক্ষরিত পত্রে আগামী ৩ দিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সিরাজী (আনারস) তার কর্মী সমর্থকদের দিয়ে আচরণ বিধি লঙ্ঘন করে অপর দুই প্রতিদ্বন্ধি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আবুল কালাম আজাদ (দোয়াত কলম) ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আশরাফুল আলমের (ঘোড়া) নির্বাচনী প্রচারনায় বাধা প্রদান ও তাদের কর্মী সমর্থকদের বিভিন্ন ভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শণ করছেন। যার ভিডিও ফুটেজসহ নির্বাচন অফিসে অভিযোগ করা হয়েছে। এছাড়াও সংশ্লিষ্ট  থানায় সাধারণ ডাইরীও করেছেন তারা। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৩, ১৮ ও ৩১ এর পরিপন্থি।  এ অবস্থায় আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে খলিলুর রহমান সিরাজীর বিদ্ধে কেন ব্যবস্থা প্রহন করা হবে না এই মর্মে পত্র প্রাপ্তির ৩ কর্মদিবসের মধ্যে তাকে লিখিত ভাবে অবহিত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। 

উল্লেখ্য, প্রথম ধাপে আগামী ৮ মে এ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় মোট ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ