আজকের শিরোনাম :

দুর্গাপুরে নানা আয়োজনে শুরু হচ্ছে কৃষক আনন্দ মেলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ১৬:৪৬

পুরোনো বছর কে বিদায় ও বাংলা নতুন বছরকে বরণ করে নিতে নেত্রকোনার দুর্গাপুরে শুরু হবে ২দিনব্যাপি কৃষক আনন্দ মেলা। এ নিয়ে উৎসব মুখর পরিবেশে চলছে নানা আয়োজন। নেত্রকোণা ১ আসনের সংসদ সদস্য ও কৃষক আনন্দ মেলা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা মোশতাক আহমেদ রুহীর আয়োজনে অনুষ্ঠিত হবে এ মেলা। 

আগামী ১৪ ও ১৫ এপ্রিল দুই দিনব্যাপী নেত্রকোনা-১ আসন (কলমাকান্দা ও দুর্গাপুর) উপজেলায় একযোগে শুরু হবে এ কৃষক মেলা। স্থানীয় কৃষক ও প্রবীণ জনগোষ্ঠীকে একটু আনন্দ এবং নতুন প্রজন্মের কাছে বাঙ্গালীর আদি কৃষ্টি ও ঐতিহ্য তুলে ধরতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় কৃষাণীদের চেয়ার খেলা, বৃদ্ধদের লাঠি দিয়ে পাতিল ভাঙ্গা, রশি টানো, হা-ডু-ডু, লাঠি খেলা, গুপ্তধন উদ্ধার সহ গ্রাম বাংলার নানা খেলায় মুখরিত থাকবে পৌরশহরের এমকেসিএম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ। এছাড়া দর্শকদের গান শোনাবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতি, সুকুমার বাউল, ঐশি, লায়লা এবং আভাস ব্যান্ডের তুহিন। 

নেত্রকোনা-১ আসনে এই প্রথম স্থানীয় এমপি মোশতাক আহমেদ রুহী‘র আয়োজনে শুরু হচ্ছে দুই দিনব্যাপী কৃষক আনন্দ মেলা। দু‘দিনের আয়োজনে ১ম দিন দুপুর ২ঘটিকায় মেলার উদ্বোধন, সর্বস্তরের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা, বিকেলে স্থানীয় শিল্পীগোষ্ঠী এবং সন্ধ্যায় অতিথি শিল্পীদের পরিবেশনায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কৃষক আনন্দ মেলাকে সার্বিক পরিচালনার জন্য রয়েছে ৯টি উপ-কমিটি।  

এবিএন/তোবারক হোসেন খোকন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ