আজ থেকে ঈদ পর্যন্ত নতুন সূচিতে চলবে মেট্রোরেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০০:৫৪

মে‌ট্রো‌রে‌লে চলাচলের সময় ১ ঘণ্টা বাড়ানো হয়েছে। আজ বুধবার (২৭ মার্চ) থে‌কে ঈদুল ফিতর পর্যন্ত রা‌তে ১ ঘণ্টা বে‌শি চলবে মে‌ট্রো‌রে‌ল। মতিঝিল স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়‌বে রাত ৯টা ৪০ মিনিটে। উত্তরা থেকে সর্বশেষ ট্রেন ৯টা ২০ মিনিটে ছাড়বে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠান‌টির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক।

মঙ্গলবার পর্যন্ত মতিঝিল স্টেশন থেকে সর্বশেষ ট্রেন যাত্রা ক‌রছে রাত ৮টা ৪০ মিনিটে। উত্তরা থেকে সর্বশেষ ট্রেন যাত্রা ক‌রে রাত ৮টা ২০ মিনিটে যাত্রা। এম এ এন ছি‌দ্দিক জানান, বাড়তি সময়ে ১২ মিনিট পরপর ১০টি ট্রেন চলবে। এখন দিনে ১৮৪ বার ট্রেন চলে। বুধবার থে‌কে চলবে ১৯৪ বার। প্রতি ট্রেনে ২ হাজার ৩০৮ জন করে মোট ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন।

ব্যবস্থাপনা পরিচালক ব‌লেন, রাত ৯টা ৪০ মিনিটে সর্বশেষ মেট্রোরেল মতিঝিল স্টেশন থে‌কে যাত্রা ক‌রে উত্তরা উত্তর তথা দিয়াবাড়ী স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ১৪ মিনিটে। ম‌তিঝিল স্টেশ‌নে শেষ ট্রেন পৌছা‌বে রাত ৯টা ৫৪ মি‌নি‌টে। সকাল ৭টা ১০ মিনিট এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রোরেল দুটিতে এবং রাত ৯টার পর মতিঝিল স্টেশন থেকে মেট্রোরেলগুলোতে শুধু এমআরটি র‍্যাপিড পাস ব্যবহারকারীরা যাতায়াত করতে পারবেন।

সংবাদ স‌ম্মেল‌নে জানা‌নো হয়, রাত ৮টা ৪০ মি‌নি‌টের পর সব স্টেশ‌নে টি‌কিট বি‌ক্রির অ‌ফিস এবং ভে‌ন্ডিং মে‌শিন বন্ধ হ‌য়ে যা‌বে। এর আগ পর্যন্ত সব কিছু চল‌বে আ‌গের ‌নিয়‌মে। ইফতারের সময়ে মেট্রোরেল ভ্রমণের সময় ২৫০ মিলিলিটার পরিমাণের পানির বোতল বহন করা যাবে। ট্রেনে ইফতার করা যা‌বে না।  

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ