কিশোরগঞ্জে অবৈধভাবে বালু বহনের দায়ে ট্রাক্টর জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০২৪, ১৬:৫৩

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় অবৈধভাবে বালু বহনের দায়ে উপজেলা প্রশাসন বৃহস্পতিবার (২১ মার্চ) একটি ট্রাক্টর জব্দ করেছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, কিশোরগঞ্জ উপজেলাধীন নদনদী, খালবিল ও সরকারি জলাশয়ে খননকৃত বালি ও মাটি নিলামে বিক্রয়ের নোটিশ প্রদান করা হয়। ২০২৩ সালের ১৮ জুলাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ৭৪৬ নং স্মারকে নোটিশটি জারি করা হয়। এতে মোজাহিদুল ইসলাম সুরুজ নামের একজন চাঁদখানা-বাহাগিলী সন্ন্যাসীপাড়া সংলগ্ন কয়েকটি স্থানে স্তুপকৃত বালু নিয়ে লট নং ১৬ টেন্ডারে পায়। তবে তিনি শর্ত না মানায় কার্যাদেশ পায়নি। সে স্থান হতে গত কয়েকদিন ধরে বালু নিয়ে যাওয়া হচ্ছে বলে খবর প্রকাশ হয়েছে। এছাড়া অন্যান্য বালুর লট থেকে গভীর রাতে বালু নিয়ে যাওয়ার খবর আছে। এসব স্থান থেকে বালু নিয়ে যাওয়া হচ্ছে বলে মৌখিক অভিযোগ পাওয়া হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে নদীর বালু লুট হচ্ছে শুনে পুলিশ প্রশাসনের সহযোগিতায় উপজেলা প্রশাসন অভিযান চালায়।  এ সময় কোন ব্যক্তিকে উপস্থিত না পেলেও একটি ট্রাক্টর পাওয়া যায়। সেই স্থান হতে ট্রাক্টরটি জব্দ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম এম আশিক রেজা জানান, নদী থেকে অবৈধভাবে বালু নিয়ে যাওয়ার খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় কোন ব্যক্তিকে উপস্থিত না পেয়ে একটি ট্রাক্টরটি জব্দ করে থানায় রাখা হয়েছে। 

এবিএন/আব্দুর রউফ হায়দার/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ