আজকের শিরোনাম :

চাঁদপুরের জাটকা ধরায় ৬ জেলের জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০২

মৎস্য সম্পদ ধ্বংসকারী ও অন্যান্য ক্ষতিকর জাল অপসারণের লক্ষ্যে চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশনে জাটকা ধরা অবস্থায় আটক করে ছয়জন জেলেকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় ৩০ হাজার মিটার কারেন্টজাল এবং একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

শুক্রবার রাত সাড়ে ৮টায় হাইমচর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা।

অর্থদন্ড প্রাপ্ত জেলেরা হলেন আহসান গাজী (৪৫), সাইফুল ভুইয়া (২৫), মো. রফিক বেপারী (৪০), মো. লিটন গাজী (৪০), মো. নাছির বেপারী (৪০) ও মো. বোরহনা (১৪)। এসব জেলেদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহিরয়া এলাকায়।

অভিযানে অংশগ্রহণকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকতা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ জানান, বিশেষ কম্বিং অপারেশনের তৃতীয় ধাপের চতুর্থ দিনে গতকাল বিকেল সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সম্মিলিত অভিযানে কোস্টগার্ড হাইমচর নয়ানী আউটপোস্টের পিও সিসি, মো. মোমিনুর রহমানসহ কোস্টগার্ড ও নৌ-পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ