আজকের শিরোনাম :

বাউফলে আচরণবিধি লঙ্ঘন, চেয়ারম্যান প্রার্থীদেরকে নোটিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১১:২৩

পটুয়াখালীর বাউফলে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কাপ প্রিচ মার্কার চেয়ারম্যান প্রার্থী খম মশিউর রহমান লাভলুকে নোটিশ করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার শাহীন শরীফ। ওই প্রার্থী শনিবার একটি ধর্মীয় উপসনালয়ে প্রচারণা চালিয়েছেন। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরেছে। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে। এ বিষয়ে ওই প্রার্থীকে সহকারী রিটার্নিং অফিসারের কাছে লিখিত বক্তব্য প্রদানের জন্য বলা হয়েছে।

অপরদিকে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঘোড়া মার্কার প্রার্থী আবদুল মোতালেব হাওলাদারকে কারণ দর্শণের নোটিশ করেছেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার  মোঃ শাহীন শরীফ। শুক্রবার ওই প্রার্থীকে এ নোটিশ করা হয়। 

নোটিশে উল্লেখ করা হয়েছে, ঘোড়া মার্কার প্রার্থী আচরণ বিধি লঙ্ঘন করে বৃহস্পতিবার প্রচুর সংখ্যক  কর্মী-সমর্থক ও দুইটি জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করেছেন। যা বিধিমালা ১৯৮৮ সনের ২৪ নং আইনের ধারা ৬৩ এর উপ-ধারা (৩), ধারা ২০ এর ১০ অনুসায়ী নিষিদ্ধ। ওই আইনে প্রতিক হিসাবে জীবন্ত প্রাণী ব্যবহার করা যাবেনা। নোটিশে এ অপরাধে কেন তার প্রার্থিতা বাতিলের জন্য কমিশনে অবহিত করা হবেনা তার ব্যাখা লিখিত ভাবে জানাতে বলা হয়েছে। 

মোতালেব হাওলাদার কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ শাহীন শরীফ বলেন, এ বিষয়ে  উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হয়েছে।

এবিএন/মোঃ দেলোয়ার হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ