আজকের শিরোনাম :

ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫, আহত ৩০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৫

ময়মনসিংহের ভালুকায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় মাদরাসা ছাত্র নাঈম ইসলাম (১৪) সানাউল্লাহ সজল (১৫) সায়েম ঢালী (১৫) ও নুসরাত জাহান (১৬) নামে এক কলেজ শিক্ষার্থীসহ ৫ জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। রোববার (৪ ফেব্রুয়ারি) রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার হবিরবাড়ি ঢালীবাড়ি মোড়, ভরাডোবা এলাকায় বাশার স্পিনিং মিলের সামনে এবং সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে ভরাডোবা-ঘাটাইল সড়কে উপজেলার বগাজান এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতদের উদ্ধার ও আহতদের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, টঙ্গী ইজতেমা শেষে ফেরার পথে রোববার রাত সাড়ে ১১ টার সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার হবিরবাড়ি ঢালীবাড়ি মোড় এলাকায় মাদরাসা ছাত্রদের বহনকারী ট্রাক ও কাভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এতে ট্রাকটি মহাসড়কের উপর উল্টে মাদরাসা ছাত্র পাশের গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের জয়ারচর গ্রামের আবুল কালামের ছেলে মো. নাঈম ইসলাম (১৪) ও ভালুকা উপজেলার পাইলাব গ্রামের ফারুক খানের ছেলে সানাউল্লাহ সজল (১৫) ও উপজেলার কাঠালী গ্রামের সাত্তার ঢালীর ছেলে সায়েম ঢালী (১৫) নিহত হন। এসময় অন্তত ২৫ জন ছাত্র আহত হয়েছেন। আহতদের ভালুকা সরকারী হাসপাতাল, ময়মনসিংহ ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হতাহতরা সকলেই ভালুকা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড খারুয়ারী জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার ছাত্র।

এদিকে একই মহাসড়কে রোববার রাতে উপজেলার ভরাডোবা বাশার স্পিনিং মিলের সামনে ব্যাটারীচালিত অটোরিকশা ও ট্রাকের সংঘর্ষে আটোচালক মো. ফারুক মিয়া (৩৫) গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসাধিন অবস্থায় তিনি মারা যান। নিহত ফারুক পাশের ত্রিশাল উপজেলার খাগাটিয়া গ্রামের আব্দুল হেকিমের ছেলে।

তাছাড়া সোমবার (৫ ফেব্রুয়ারী) সকালে কলেজে যাওয়ার পথে ভরাডোবা-ঘাটাইল সড়কে বগাজান নামক স্থানে ব্যাটারীচালিত অটোরিকশা ও ট্রাকের সংঘর্ষ হয়। এতে অটো যাত্রী উপজেলার বান্দিয়া গ্রামের আব্দুল বাতেন মিয়ার মেয়ে উথুরা স্কুল এন্ড কলেজের প্রথম বর্ষের ছাত্রী নুসরাত জাহানসহ পাঁচ যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে ভালুকা সরকারী হাসপাতালে নেয়ার পথে নুসরাত জাহান মারা যান।

ভালুকার ভরাডোবা হাইওয়ে থানার ওসি মো. আতাউর রহমান জানান, রোববার রাত সাড়ে ১১ টায় ইজতেমা থেকে ভালুকায় ফেরার পথে ট্রাক ও কাভার্ডভ্যান সংঘর্ষে তিনজন মাদরাসা ছাত্র নিহত ও অনেকেই আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ট্রাক ও কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

এবিএন/জাহিদুল ইসলাম খান/জেডি

এই বিভাগের আরো সংবাদ