আজকের শিরোনাম :

সাজেকে সশস্ত্র হামলায় ইউপিডিএফ’র ২ কর্মী নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৫

রাঙামাটির বাঘাইছড়ির সাজেকে প্রতিপক্ষের সশস্ত্র হামলায় পার্বত্য চুক্তিবিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেট্রিক ফ্রন্ট ইউপিডিএফ’র সক্রিয় দুই কর্মী নিহত হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজপাড়া এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা সংগঠিত হয়।

নিহতরা হলো- চীফ কালেক্টর দিপায়ন চাকমা ও সহকারী কালেক্টর আশিষ ওরফে আশুক্য চাকমা। নিহতরা দু’জনেই ইউপিডিএফ এর কালেক্টর ও সহকারী কালেক্টর এর দায়িত্বে ছিল বলে জানা গেছে।

ইউপিডিএফ এর সাজেকের দায়িত্বে থাকা কমান্ডার রুপেশ চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রতিবেদককে মুঠোফোনে জানিয়েছেন, নিহত দুইজনেই তাদের সক্রিয়কর্মী ছিলেন। সাংগঠনিক দায়িত্বে তারা ব্রিজ এলাকায় স্থানীয় একটি চায়ের দোকানে অবস্থানকালীন সময়ে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্রাশ ফায়ার করে তাদের কর্মী দিপায়ন ও আশিষকে হত্যা করেছে।

এদিকে, রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহাম্মেদ জানিয়েছেন, আমরা ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে আমাদের পুলিশের টিম রওয়ানা দিয়েছে; তারা ঘটনাস্থলে গিয়ে ফিরে আসলে বিস্তারিত জানানো যাবে।

জানাগেছে, আশিষ ওরফে আশুক্য (৪৫) পিতা মৃত শান্তি কুমার চাকমার বাড়ি, বাঘাইছড়ির ৩৪ নং রূপকারি ইউনিয়নের ২নং ওয়ার্ডে মোরঘোনা গ্রামে আর নিহত অপর একজন দিপায়ন চাকমা(৩৮) পিতা মৃত অনিল বরন চাকমার বাড়ি,৩৬নং সাজেক ইউনিয়ন ৫নং ওয়ার্ডের উত্তর এগুজ্জ্যাছড়ি গ্রামে বলে জানা গেছে।

এদিকে আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি তিন দিনের অবকাশ যাপনে রাষ্ট্রপতি মো: সাহাব উদ্দিন সাজেক যাওয়ার কথা রয়েছে। এরই মধ্যে ধরনের হত্যাকাণ্ডের মূলে কারা রয়েছে এখনো নিশ্চিত করেনি পুলিশ। তবে ইউপিডিএফের দাবি সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস’র লোকজন এই হত্যার সঙ্গে জড়িত তবে ইউপিডিএফ এর অভিযোগ অস্বীকার করে জেএসএস সন্তু লারমা দলের সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা বলেন, সাজেক এলাকায় জেএসএসের কোন সাংগঠনিক কার্যক্রম নাই। ইউপিডিএফ’র অভিযোগ ভিত্তিহীন।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ