আজকের শিরোনাম :

খোকসার অপর্ণা মার্কেটের ১০ দোকানে চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৪, ১২:৩৩

কুষ্টিয়ার খোকসায় একরাতে অপর্ণা সিনেমা হল মার্কেটের তৈরী পোশাকের মার্কেটের ১০ দোকানে সাটার ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে। অধিকাংশ দোকান থেকে নগদ অর্থ ও স্বর্ণালংকারসহ ১৫ লাখ টাকার মালামাল চোরে নিয়ে গেছে।

ভুক্তভোগী ব্যবসায়ীরা জানান, শুক্রবার দিনগত গভীর রাতে উপজেলা সদরের অপর্ণা সিনেমা হল মার্কেটের নিচতলার ১০টি দোকানে এ চুরির ঘটনা ঘটে। চোরচক্র প্রথমে মার্কেটের একমাত্র সিসি ক্যামেরাটি ভেঙ্গে ফেলে। এর পর পর্যায়ক্রমে মার্কেটের পেছনের দিকের দোকান গুলোর সাটারের মাঝ খানে বাঁকিয়ে একেএকে দোকান গুলোর ভিতরে প্রবেশ করে। তারা (চোরেরা) দোকান থেকে কোন প্রকার পণ্য নেয়নি। প্রতিটি দোকানের ড্রয়ার ও ক্যাশ টেবিল ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে। তারা মার্কেটের পেছন দিয়ে প্রবেশ করেছে বলে ব্যবসায়ী ও মার্কেটের মালিক মনে করছেন। থানা পুলিশ সরেজমিন এসে ব্যবসায়ীদের সাথে কথা বলেছেন। ব্যবসায়ীরা মামলা মোকদমায় যাচ্ছেন না বলে জানান।

চুরি যাওয়া দোকান গুলোর মধ্যে রয়েছে আর এম ফ্যাশান, শাকিল ফ্যাশান, রিপন ড্রেস কর্নার, বাদশা ফ্যাশান হাউস ও সজীব ফ্যাশান উল্লেখ যোগ্য ভাবে ক্ষতির শিকার হয়েছেন।

রিপন ড্রেস কর্ণারের মালিক জানান, দীর্ঘ দিন ধরে এই মার্কেটে ব্যবসা করছেন। বাজারে প্রতি মাসে চুরির ঘটনা ঘটলেও এই মার্কেটে চুরি ডাকাতি হয়নি। সেই ভরসায় স্ত্রীর দেড় ভরি সোনার গহনা ও নগদ ৭০ হাজার টাকা ক্যাশে রেখে গিয়েছিলেন। সবই চোরেরা নিয়ে গেছে। তিনি মামলা করবেন না।

শাকিল ফ্যানের মালিক শাকিল জানান, তিনি মোকামে যাওয়ার জন্য ১লাখ ৬০ হাজার টাকা ক্যাশে রেখে গিয়ে ছিলেন। সে টাকা চোরেরা নিয়ে গেছে। এখন তার ব্যবসায় দারুন খারাপ সময় শুরু হতে যাচ্ছে। চুরি বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মার্কেটের মালিক আমজাদ হোসেন খোকন বলেন, ৩০ বছর আগে তার মার্কেট চালু হয়েছে। এ সময়ে বাজারে প্রায় শতাধিকবার চুরি ডাকাতি হলেও তার মর্কেট নিরাপদ ছিল। ব্যবসায়ীদের ক্ষতি হওয়া তিনি গভীর ভাবে ব্যথিত। তিনি এ চুরির সাথে জড়িতদের চিহ্নিত করার দাবি জানান।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আননুর জায়েদ জানান, চুরির বিষয়ে থানা পুলিশ তদন্তে নেমেছে। অভিযোগ পাওয়া যায়নি।

এবিএন/সুমন কুমার মন্ডল/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ