প্রিন্সিপাল মতিউর রহমান গৌরীপুর আসনে হতে চান নৌকার মাঝি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ১৩:৩০

ময়মনসিংহ মেডিকেল কলেজ এর সাবেক অধ্যক্ষ ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্তলীর সাবেক সম্মানিত সদস্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ১৪৮, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে নৌকার মাঝি হতে চান প্রিন্সিপাল ডাঃ মোঃ মতিউর রহমান।

ময়মনসিংহের গৌরীপুর উপজেলাধীন হিন্দু ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সোমবার (২৩ অক্টোবর) দিনব্যাপী সকল পূজা মণ্ডপ পরিদর্শন করেন। এ সময় বিভিন্ন পূজা মণ্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ  সকলের সাথে শুভেচ্ছা ও  কুশলাদি বিনিময় করেন প্রিন্সিপাল ডাঃ মতিউর রহমান।

ভাংনামারী ইউনিয়ন এর সুতির পাড় শীল বাড়ি পূজামণ্ডপ হতে পরিদর্শন শুরু  করে ডৌহখোলা ইউনিয়ন এর  চন্দ বাড়ি, রামগোপালপুর ইউনিয়ন এর ধুরুয়া মিশ্র বাড়ী,  রামগোপালপুর রাজবাড়ি, ভবানীপুর, গৌরীপুর সদর ইউনিয়ন এর কোনাপাড়া, পৌরসভার মেথর পট্টি, মইলাকান্দা ইউনিয়ন এর শ্যামগঞ্জ বাজারের প্রতিটি পূজা মণ্ডপ পরিদর্শন শেষে গৌরীপুর পৌরসভার প্রতিটি পূজা মণ্ডপ পরিদর্শন করেন এবং পরিদর্শন বহিতে মন্তব্যসহ স্বাক্ষর রেখে গেছেন। তিনি লিখেছেন, “ধর্ম যার যার উৎসব সবার।  জাতিধর্ম  নির্বিশেষে সর্বস্তরের জনগণের ভেদাভেদ ভুলে পূজা মণ্ডপ পরিদর্শন এসে আমি সত্যিই অভিভূত। মণ্ডপের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে উৎসবের সকল কর্মকাণ্ড সুচারুভাবে সম্পন্ন হোক এই কামনা করছি। 

গৌরীপুর পৌরসভার বাগানবাড়ি পূজা মণ্ডপ পরিদর্শনে  প্রধানমন্ত্রী’র এসাইনমেন্ট অফিসার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি সনজিত চন্দ্র দাসের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

প্রিন্সিপাল ডা. মতিউর রহমান তার বক্তব্যে বলেন, আমরা একটি অসাম্প্রদায়িক দেশে হাজার হাজার বছর আগে থেকে বাস করছি। যেখানে আমাদের পূর্ব পুরুষেরা এসেছিল তারা আজ নেই, আমরাও এক সময় চলে যাব। পূজামণ্ডপ পরিদর্শনে এসে  আমি যে ভালবাসা পেয়েছি, তাতে কখনও মনে হয়নি যে আমি ভিন্ন ধর্মের কোন উৎসবে এসেছি।

প্রিন্সিপাল ডা. মতিউর রহমান আরও বলেন, আমরা  সবাই একই স্রষ্টার সৃষ্টি এবং সবাই একই  স্রষ্টার কাছে এক সময় চলে যাব। ডিএনএ টেস্ট ও ফরেনসিক রিপোর্টেও কোন মানুষ হিন্দু,  কে বৌদ্ধ, কে খ্রিস্টান বা কে মুসলমান চিহ্নিত করতে পারি না। 

গভীর আস্থা ও বিশ্বাসের প্রতীক সকলের প্রিয়  সৎ, কর্মঠ, মানব সেবক যিনি সেবার পরিধি বৃদ্ধি করে সৎকর্মশীল মানুষের দলে অন্তর্ভুক্ত হওয়ার জন্য দিনরাত পাড়া মহল্লায় নৌকার পক্ষে জনসমর্থন আদায়ের লক্ষ্যে কাজ  করছেন, তিনি আর কেউ  নন, তিনি ময়মনসিংহের গর্ব, গৌরীপুরের কৃতিসন্তান কিশোরগঞ্জ  প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ এর অধ্যাপক প্রিন্সিপাল ডাঃ মতিউর রহমান।

তিনি বলেন, যার সুযোগ্য ও বলিষ্ট নেতৃত্বে এদেশটি পরিচালিত হচ্ছে তিনি হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যাতে পুনরায় সরকার গঠন করতে পারেন সেজন্য জাতি ধর্ম নির্বিশেষে সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করেন। 

আগামী নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। যিনি নৌকা পাবেন তারপক্ষে আমাদের সকলকে ঐক্য বদ্ধ হয়ে কাজ করে জননেত্রী দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্র লীগের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ ও দর্শনার্থীদের ভীড়ে সফর সঙ্গী ছিলেন ময়মনসিংহের বিশিষ্ট লেখক সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম ও সাংবাদিক মো: মাসুদ আলম ভূঞাসহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক প্রমূখ।

প্রকাশ থাকে যে, অচিন্তপুর, মাওহা, সহনাটী, বোকাইনগরসহ অন্যান্য পূজামণ্ডপগুলো এর আগে পরিদর্শন করছেন। 

জানা যায়, গৌরীপুরে এবার ৬৩টি মণ্ডপে দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে। তমধ্যে পৌর শহরের ১৬টি, মইলাকান্দা ০৮টি, গৌরীপুর সদর ইউনিয়নে ০৪টি, অচিন্তপুরে ০৬টি, মাওহা ০৩টি, সহনাটিতে ০২টি, বোকাইনগর ০৪টি, রামগোপালপুর ০৪টি ডৌহাখলায় ১৩টি, ভাংনামারী ০১ ও সিধলা ০২টি।

এবিএন/সাইফুল আলম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ