দুমকীতে মৎস্য বিভাগের অভিযানে ১০ লক্ষ টাকার কারেন্ট জাল ধ্বংস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২৩, ১২:২৪

পটুয়াখালীর দুমকিতে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৩টি জেলে নৌকাসহ সাড়ে ৪২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে। জব্দকৃত কারেন্ট জালগুলোর বর্তমান বাজার মূল্য দশ লক্ষ টাকা। এগুলো আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে।

দুমকী উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, গত ১২ অক্টোবর থেকে ২১ অক্টোবর সকাল পর্যন্ত উপজেলার পায়রা, বাহের চর, পাতাবুনিয়া, কদম তলা, পাঙ্গশিঘটনদীতে একটানা বিশেষ অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারে নামায় ৩টি জেলে নৌকাসহ ৪০ হাজার ৫শ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে যার মূল্য দশ লক্ষ বাষট্টি হাজার পাঁচশ টাকা। তবে অভিযানের ট্রলার দেখে নৌকা ও জাল ফেলে জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল ইমরান, মৎস্য কর্মকর্তা মো: নুরুল ইসলাম, ফিল্ডম্যান মো: সাইফুল ইসলাম থানা পুলিশ, কোস্টগার্ড ও নৌপুলিশ টিম এ অভিযানে অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে দুমকি উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, ইলিশের প্রজনন মৌসুমে প্রশাসনের বিশেষ অভিযান আগামী ২ নভেম্বর চলবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালতের টিমের পাশাপাশি সার্বক্ষণিক পুলিশ, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে।

এবিএন/মোঃ আবদুল কুদ্দুস/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ