আজকের শিরোনাম :

কুলাউড়ায় জঙ্গি আস্তানার সন্ধানে সিটিটিসির অভিযান চলছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ১৩:২৭

বৃষ্টি উপেক্ষা করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) তত্ত্বাবধানে কুলাউড়ার কর্মধা ইউনিয়নের সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চলগুলোয় চলছে জঙ্গি আস্তানার অনুসন্ধান। সিটিটিসির চৌকস সদস্যদের সঙ্গে রয়েছেন সোমবার আটক হওয়া জঙ্গিরাও।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুস ছালেক।

তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মোহাম্মদ আসাদুজ্জামানের দিকনির্দেশনা এবং তত্ত্বাবধানে চলছে এই কার্যক্রম। গতকাল সোমবার জনতার হাতে আটক ১৭ জন জঙ্গি সদস্যরাও রয়েছেন।

এর আগে সোমবার (১৪ আগস্ট) সকালে কয়েকজন অপরিচিত লোকের কথা ও আচরণ সন্দেহজনক মনে হওয়ায় আছকরাবাদ বাজার সংলগ্ন সিএনজি স্ট্যান্ড থেকে মৌলভীবাজার ও ফুলতলা যাওয়ার পথে তাদের আটক করেন সিএনজি চালক ও স্থানীয় জনতা। তিনটি সিএনজি অটোরিকশাযোগে ওই এলাকা ত্যাগের সময় জনতা তাদের আটক করেন। একই সময়ে রবিরবাজার এলাকায় চলে যাওয়া একটি অটোরিকশায় জঙ্গি দলের ইমাম মাহমুদসহ তিন জনকে আটক করে। নতুন জঙ্গি সংগঠন ইমাম মাহমুদের কাফেলার টিম প্রধান জনতার হাতে আটক এই ১৭ জঙ্গির মধ্যে রয়েছেন। তাদের বয়স ২৫-৫০ এর ভেতরে। পরে তাদের কৌশলে ইউনিয়ন কার্যালয়ের ভেতর নিয়ে আসা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, কুলাউড়ার দুর্গম পাহাড়ি এলাকায় আরও জঙ্গি আস্তানা থাকার সন্দেহে আমাদের অভিযান চলছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ