আজকের শিরোনাম :

ঝড়ের কবলে পড়ে ৭ ট্রলারডুবি, ২৩ জেলে নিখোঁজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ২৩:১৮

ঝড়ের কবলে পরে ভোলার মেঘনা নদী ও গভীর সমুদ্রে ৯১ মাঝিমাল্লাসহ ৭ ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে এখনও নিখোঁজ রয়েছে ২৩ জেলে। মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের ফলে ঝড়ের কবলে পড়ে মনপুরা উপজেলার ৫টি, চরফ্যাশন উপজেলার ১টি ও ভোলা সদর উপজেলায় ১টি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে।

এ সময় ট্রলারে থাকা ৯১ জেলের মধ্যে ৬৮ জেলে জীবিত উদ্ধার হলেও এখনো নিখোঁজ রয়েছে ২৩ জেলে।

এই ব্যাপারে মনপুরা থানার ওসি মো. জহিরুল ইসলাম জানান, সাগর মোহনায় মনপুরা ৫টি ট্রলার ডুবে যায়। কিছু নিখোঁজ জেলে রয়েছে তাদের উদ্ধারে কোস্টগার্ডের সঙ্গে সমন্বয় করে উদ্ধার কাজ চলছে।

ভোলা দক্ষিণ জোনের কোস্টেগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. শফিউল কিঞ্জল জানান, সাগের মাছ শিকার করতে গিয়ে ডুবে যাওয়া ট্রলারগুলোর তথ্য সংগ্রহ করা হচ্ছে এবং কোস্টেগার্ড দক্ষিণজনের কয়েকটি টিম নদী ও সাগরে ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ জেলেদের উদ্ধার অভিযান পরিচালনা করে যাচ্ছে।

এদিকে সাগরে নিম্নচাপের ফলে মেঘনার পানি বিপদসীমার ৫৯ সেন্টিমিটার উপরদিয়ে প্রবাহিত হচ্ছে এবং বৈরী আবহাওয়া কারণে ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল সাময়িক বন্ধ রয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসির কতৃপক্ষ।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, সাগর ও নদী উত্তাল থাকায় সমুদ্র বন্দরে ৩ নাম্বার সতর্ক সংকেত দেয়া হয়েছে। সাগরের লঘুচাপ সৃষ্টি হওয়ার কারণে বাতাসের গতি বেড়ে গিয়েছে এবং থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ফলে ভোলার নিম্ন অঞ্চল প্লাবিত হয়ে কয়েক হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ