আজকের শিরোনাম :

সোনাগাজীতে গৃহবধুর মৃত্যু,স্বামী সহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২৩, ১৭:৪৯

সোনাগাজীতে গৃহবধু বিবি ফাতেমা আক্তারের মৃত্যুর ঘটনায় এবার ফেনীর নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হত্যা মামলা দায়ের করা হয়েছে। গত ৩০ এপ্রিল মামলাটি দায়ের করেন গৃহবধুর পিতা নাসির উদ্দিন।

মামলায় গৃহ্ধূর স¦ামী সালা উদ্দিন ফয়সাল সহ ৫ জনকে হত্যার জন্য অভিযুক্ত করা হয়েছে। অপর অভিযুক্তরা হলেন ফারহান উদ্দিন আরমান,মহি উদ্দিন,ফিরোজা বেগম ও ইব্রাহিম খলিল। অভিযুক্তদের ৪ জন একই পরিবারের সদস্য ও ইব্রাহিম খলিল উপজেলা আওয়ামী লীগের সদস্য। আদালতের বিচারক মোহাম্মদ আসাদুজ্জামান খান অভিযোগ আমলে নিয়ে এফআইআর হিসেবে রেকর্ড করতে সোনাগাজী মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ১০ এপ্রিল নসির উদ্দিন  তার মেয়ের মৃত্যুর ঘটনায় সোনাগাজী মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন। তবে আদালতে মামলা দায়েরের কারন হিসেবে তিনি আদালতকে এফিডেভিটের মাধ্যমে অবহিত করছেন থানায় অপমৃত্যু মামলা দায়ের করতে প্রভাবশালী মহল তাকে বাধ্য করেছেন।

আদালতে দায়েরকৃত অভিযোগে বাদি উল্লেখ করেন বিয়ের কিছু দিনের মধ্যে জামাতা ফয়সাল তার মেয়ের কাছ থেকে গাড়ি ক্রয়ের জন্য  ৫ লাখ টাকা যৌতুক দাবী করেন। তার মেয়ে যৌতুক দিতে অপাগরতা জানালে আসামীরা পরস্পররের যোগসাজছে তাকে মানষিক ও শারিরকি নির্যাতন করেন। এ নিয়ে এলাকায় কয়েকবার শালিস বৈঠক হলেও আসামীরা কিছুদিন চুপ থেকে পুনরায় নির্যাতন শুরু করেন। গত ১০ এপ্রিল তার জামাতা ফয়সাল ও ইব্রাহিম খলিল বাদিকে ফোন করে জানায় তার মেয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে আত্মীয় স্বজনকে সাথে নিয়ে ঘটনাস্থলে গেলে দেখতে পায় তার মেয়ে মৃত অবস্থায় খাটের উপর পড়ে রয়েছে। এসময় তার পিঠে জখমের কালো দাগ দেখতে পায় তারা। এর আগে তাদের যাওয়ার খবরে ওই মেয়ের  শ্বশুর বাড়ির সবাই পালিয়ে যায়। 
সোনাগাজী মডেল থানার ওসি খালেদ হোসেন দাইয়ান বলেন,  আদালতের আদেশের কপি হাতে পেলে নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ