আজকের শিরোনাম :

বাহুবলে পয়রাটিলা আশ্রয়ণ প্রকল্পের ১০ ঘর পুড়ল আগুনে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৩, ১৭:১১

বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের উত্তর ভবানীপুর পয়রাটিলা আশ্রয়ণ প্রকল্পে এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। আগুনে ১০টি ঘরের আসবাবপত্রসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে হঠাৎ আগুনের সুত্রপাত ঘটে। নিমিষেই আগুনের লেলিহান শিখা পুরো এরিয়ায় ছড়িয়ে পড়ে। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে বিদ্যুতের সট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌচে এলাকাবাসির সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসিলেও ১০টি ঘরের পুড়ে গেছে। একদিকে আশ্রায়ণ প্রকল্পটি পাহাড়ের উচু টিলায় হওয়ার কারণে আগুন নিভাতে শুরু হয় পানি সংকট। অন্যদিকে ঘরগুলো লোহা এবং টিনের তৈরী হওয়ার কারণে আগুনের তাপে টিনগুলো উত্তপ্ত হয়ে যাওয়ার কারনে ঘরের ধারে কাছে কোনো মানুষ যাওয়া সম্ভব না হওয়ায় আগুন নিভাতে ব্যাঘাত সৃষ্টি হয়। ঘটনার সাথে সাথেই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন, এবং পুটিজুরী পুলিশ ফাড়ির আইসি এসআই মোবারক হোসেন, এসআই আব্দুল ছালামের নেতৃত্বে বাহুবল মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিভাতে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। তাৎক্ষণিক পুটিজুরী ইউপি চেয়ারম্যান আলহাজ মোঃ মুদ্দত আলী ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারকে শান্তনা প্রদানসহ তার ব্যক্তিগত পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ৫টি করে শাড়ি লুঙ্গি এবং খাদ্যসামগ্রী বিতরণ করেন।

উল্লেখ্য ২০০৯ সালে উপজেলার পুটিজুরী ইউনিয়নের উত্তর ভবানীপুর পয়রাটিলায় সরকারিভাবে এ আশ্রয়ণ প্রকল্পটি তৈরি করে সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করা হয়।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ