আজকের শিরোনাম :

আটপাড়া হাসপাতালে সিজারিয়ানের ওটির উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩, ১৮:৪১

নেত্রকোণার আটপাড়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি স্বাধীনতার পূর্বে ১৯৬৮ সালে স্থাপনের পর স্থানীয় এলাকাবাসীর মাঝে স্বাস্থ্য সেবা দিয়ে আসছে।

গত ০২ মার্চ স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা পদে ডা: উত্তম কুমার পাল যোগদানের পর তিনি হাসপাতালের বিভিন্ন সেবার মান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে মাতৃ সেবার মান উন্নয়নের জন্য সিজারিয়ামের জন্য ওটির কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: মো: সেলিম মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো: খায়রুল ইসলাম, নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ, স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: উত্তম কুমার পাল, মহিলা ভাইস চেয়ারম্যান তানিয়া নাজনীন চৌধুরী রেখা, প্রেসক্লাব সভাপতি মো: জহিরুল ইসলাম খান হীরা, সম্পাদক মো: আসাদুজ্জামান খান সোহাগ, হাসপাতালের বিভিন্ন বিভাগের ডাক্তার ও সিনিয়র স্টাফ নার্স প্রমূখ।

উদ্বোধনের দিন উপজেলার পাহাড়পুর গ্রামের মাসুমা আক্তার (২৭) ও লক্ষীপুর গ্রামের (৩৫) ইসনাহার এর সিজারের মাধ্যমে সন্তান প্রসব করা হয়। বর্তমানে মা ও সন্তানরা সুস্থ্য আছে। এ ধরণের উদ্যোগের ফলে অসহায় পরিবারের লোকজন স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: উত্তম কুমার পাল বলেন, দীর্ঘদিন যাবৎ এই এলাকার মাতৃ সেবার (সিজারিয়ান) কার্যক্রম ছিল না। আমি যোগদানের পরে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের দিন মাতৃ সেবার উন্নয়নের জন্য ওটির উদ্বোধন করে ২টি সিজার সম্পন্ন করি। 
                   
         
এবিএন/মো. আসাদুজ্জামান খান সোহাগ/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ