আজকের শিরোনাম :

আনন্দে আত্মহারা আটপাড়ার ভূমিহীন পরিবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৩, ১৯:৪৩

মানবতার মানসকন্যা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা লাল-সবুজের পাতাকার এই বাংলাদেশের জনগণের কল্যাণে নিরসলভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বিশ্ব মানবতার দরবারে মানব সেবায় এক উজ্জ্বল নক্ষত্র হিসেবে পরিচিতি লাভ করেছেন। টানা তিনবারের সরকারের থেকে তিনি দেশের নানান পর্যায়ের উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নয়ন রাষ্ট্রে পৌঁছে দিয়েছেন। 

স্বাধীনতার যুদ্ধে যাঁদের অসীম সাহসিকতা ও ত্যাগ রয়েছে তাঁদের জন্য তিনি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী হিসেবে তিনি বাংলাদেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। এরই ধারাবাকিতায় তিনি মুজিববর্ষ উপলক্ষ্যে আটপাড়া উপজেলা ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত হিসেবে বিভিন্ন পর্যায়ে ২৭৭টি পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে।

২৭৭টি বাড়ির মধ্যে চতুর্থ পর্যায়ের নির্মিত ৮৯টি বাড়ি ২১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ঘোষণা করলে পরিবার গুলোর মাঝে চাবি হস্তান্তর করা হবে। কোনাপাড়া আশ্রয়ণে ঘর পাওয়া শ্রী অর্জুন বাছপো ও দূর্গা প্রতিবেদককে জানান, আমাদের কোন জমি ও ঘর আছিল না। আমি ভূমিহীন ও গৃহহীন আছিলাম, অন্যের বাড়িতে থাকতাম। এহন আমরা প্রধানমন্ত্রীর ঘর পাইয়া পরিবার লইয়া খুব সুখে আছি। এর লাইগা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। 

এ বিষয়ে নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ জানান, মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার ঘোষণা দিয়েছেন। আগামী ২১ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী অবশিষ্ট ৮৯টি ঘর উদ্বোধন করবেন।  

         
এবিএন/মো. আসাদুজ্জামান খান সোহাগ/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ