আজকের শিরোনাম :

পবিত্র কুরআন অবমানার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩২

সুইডেনে পবিত্র আল কুরআন পোড়ানোর প্রতিবাদে গতকাল শুক্রবার বাদ জুমা উলামা পরিষদ ও বেফাকের উদ্যোগে বন্দরের মদনপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভে হাজার হাজার তৌহিদী জনতা অংশ গ্রহণ করেন। 

হাফেজ মাওলানা আক্তারুজ্জামান সাদেকীর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ৯২ শতাংশ মুসলিমের এই বাংলাদেশে মুসলমানদের অন্তরে আগুন জ্বালানো সুইডেডের দূতাবাস থাকতে পারে না। এই বাংলাদেশ থেকে সুইডেনের দূতাবাস প্রত্যাহার করতে হবে। সেই সাথে বাংলাদেশে পাঠ্য বইয়ে ইসলাম বিরোধী শিক্ষানীতি প্রনয়নকারীরাও সেই সুইডেনের দোসর। তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বক্তরা আরো বলেন, সুইডেনের বিরুদ্ধে সরকারকে কঠোর নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। এই দেশের সরকার প্রধান মুসলিম ও রাষ্ট্রপতি মুসলিম তাই তাদের উচিত পবিত্র কুরআন অবমাননাকারীদের প্রতি ধিক্কার জানানো। বক্তরা দাবি করেন, মুসলিমদের পাঠ্য বই থেকে হিন্দুদের পাঠ্য লিপি পরিহার করে হিন্দুদের জন্য আলাদা হিন্দু নীতির পাঠ্য বই প্রনোয়ন করা হউক। 

সমাবেশে পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে শুরু করে বক্তব্য রাখেন  মুফতি মনিরুজ্জামান, মুফতি সাইফুল ইসলাম, মাওলানা সাইফুল ইসলাম, মুফতি নুরুদ্দিন, মাওলানা মনিরুল ইসলাম, মুফতি রেজাউল করিম মাহমুদি, মুফতি আবুল কাশেম, মুফতি সিবলী নোমানী, মাওলানা দানিয়াল, মুফতি কবির হোসেন ও হাজী শেখ আলমগীর প্রমুখ। 

সমাবেশে শেষে বিশাল মিছিল নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে মিছিলটি মদনপুর বাস স্ট্যান্ড থেকে শুরু করে কেওঢালা অলিম্পিক হয়ে পুনরায় মদনপুর বাস স্ট্যান্ডে এসে দোয়ার মাধ্যমে শেষ হয়। দোয়া পরিচালনা করেন মুফতি বসিরুল্লাহ। সমাবেশে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লী অংশগ্রহণ করেন। সড়ক অবরোধের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

এবিএন/নাসির উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ