৯৫৮ টন রড নিয়ে আশুগঞ্জে ভারতীয় জাহাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৩, ১৯:২৫

ভারত থেকে ৯৫৮ টন রড নিয়ে একটি জাহাজ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দরে পৌঁছেছে। গতকাল শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় জাহাজটি বন্দরে এসে নোঙর করে। আজ রোববার (২২ জানুয়ারি) বন্দর থেকে রডগুলো খালাস করার কথা রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানা গেছে, টাটা স্টিলের ৯৫৮ টন রড নিয়ে এমভি বোলকার নামের জাহাজটি গত ৭ জানুয়ারি কলকাতার হলদিয়া বন্দর থেকে লোড করা হয়। রডগুলো আশুগঞ্জ নদীবন্দর থেকে সড়কপথে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলায় পাঠানো হবে। এগুলোর সিঅ্যান্ডএফ করবে আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনাল। ত্রিপুরার আগরতলার মেসার্স এস এম কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠানের জন্য রডগগুলো নেয়া হচ্ছে।

আদনান ট্রেড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী আক্তার হোসেন জানান, ‘আশুগঞ্জ নৌবন্দর থেকে আজ খালাস করতে পারলে আগামীকাল সোমবার সকাল থেকে রডগুলো আগরতলায় পাঠানোর কাজ শুরু হবে।’ 

আশুগঞ্জ নৌবন্দরের উপ-পরিচালক রেজাউল করিম জানান, জাহাজের মালামাল লোড-আনলোড বাবদ প্রতিটনের জন্য ৩৪ টাকা ৫০ পয়সা, রক্ষণাবেক্ষণ চার্জ হিসেবে প্রতিটন পণ্যের জন্য ১০ টাকা এবং জাহাজের বার্থিং চার্জ হিসেবে প্রতিদিন ৩১৫ টাকা করে পাবে বন্দর কর্তৃপক্ষ। 

ইন্দো-বাংলা প্রোটোকল অন ইনল্যান্ড ওয়াটার ট্রানজিট অ্যান্ড ট্রেড-এর আওতায় এ পণ্য পরিবহন করা হচ্ছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ