আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে শীতের আমেজ শুরু, কুয়াশায় যানবাহন চলাচল বিঘ্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১, ১৭:১৪

সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে শীতের আমেজ শুরু হয়েছে। সেইসাথে এ অঞ্চলে ঘন কুয়াশা জনিত কারণে মহাসড়ক পথে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে শীতের আমেজ ও ঘন কুয়াশা পড়ছে। বুধবার ভোর রাত থেকে এই ঘন কুয়াশার প্রভাব বাড়ছে। এ কারণে সড়ক ও মহাসড়ক পথে বাস ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচলে চরম বিঘ্ন ঘটছে। এতে যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশংকা করা হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন বলেছেন, কয়েক দিন ধরে ভোর রাত থেকে সকাল প্রায় ৯ টা পর্যন্ত মহাসড়ক পথে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। এদিকে এবার এ অঞ্চলে বিলম্বে শীতের আমেজ শুরু হয়েছে। এতে স্থানীয় হাট-বাজারে শীতের পোশাক তেমন কেনা কাটা শুরু হয়নি। এছাড়া চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে এ অঞ্চলে পুরোদমে রোপা আমন ধান কাটা শুরু হয়েছে। কয়েক দিন ধরে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। এ কারণে কৃষকদের ধান কাটা ও মাড়াই কাজেও বিঘ্ন ঘটছে।

স্থানীয় কৃষি বিভাগের কর্মকর্তারা বলছেন, এভাবে কুয়াশার প্রভাব অব্যাহত থাকলে ধান কাটা ও মাড়াই কৃষকেরা ক্ষতির সম্মুখিন হতে পারে বলে তারা উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ