আজকের শিরোনাম :

রোনালদোর সামনে হাতছানি দিচ্ছে দারুণ এক অর্জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২০, ০৯:৫৬

প্রতিনিয়তই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে হাতছানি দিচ্ছে আরেকটি দারুণ অর্জন। প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ তিন লিগে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হওয়ার সম্ভাবনা আছে ইউভেন্তুসের এই পর্তুগিজ তারকার।

এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে এবং রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় আসরে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রোনালদো। এবার তার সম্ভাবনা আছে সেরি আতেও সর্বোচ্চ গোলদাতা হওয়ার। চলতি আসরে তার গোল ২৬টি। তিন গোল বেশি করে তালিকার শীর্ষে লাৎসিওর চিরো ইম্মোবিলে।

তিনটি ভিন্ন লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড আছে কেবল রুড ফন নিস্টলরয় ও লুইস সুয়ারেসের। তবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের তিনটিতে কেউ গড়তে পারেননি এই কীর্তি।

নেদারল্যান্ডসের সাবেক স্ট্রাইকার নিস্টলরয় স্বদেশি ক্লাব পিএসভির হয়ে ডাচ লিগে ১৯৯৮-৯৯ ও ১৯৯৯-২০০০ মৌসুমে সর্বোচ্চ গোল করেছিলেন। এরপর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০০২-০৩ মৌসুমে প্রিমিয়ার লিগে এবং রিয়াল মাদ্রিদের হয়ে ২০০৬-০৭ মৌসুমে স্প্যানিশ লা লিগায় হন সর্বোচ্চ গোলদাতা।

সুয়ারেস প্রথম কোনো লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের কীর্তি গড়েন ২০০৯-১০ মৌসুমে; ডাচ লিগে আয়াক্সের হয়ে। এরপর উরুগুয়ের এই স্ট্রাইকার প্রিমিয়ার লিগে ২০১৩-১৪ মৌসুমে লিভারপুলের হয়ে এবং লা লিগায় ২০১৫-১৬ মৌসুমে বার্সেলোনার হয়ে সর্বোচ্চ গোল করেন।

রিয়ালের সাফল্যমণ্ডিত অধ্যায় শেষে ২০১৮ সালে ইউভেন্তুসে যোগ দেওয়া রোনালদো গত মৌসুমে ছিলেন সেরি আর চতুর্থ সর্বোচ্চ গোলদাতা।

লিগে ইম্মোবিলে ও রোনালদোর দলের এখনও সাতটি করে ম্যাচ বাকি। করোনা ভাইরাস বিরতির পর শুরু হওয়া লিগে পাঁচ ম্যাচেই গোলের দেখা পাওয়া ৩৫ বছর বয়সী রোনালদো কি পারবেন ইম্মোবিলেকে ছাড়িয়ে যেতে?

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ