আজকের শিরোনাম :

ডর্টমুন্ডের বিপক্ষে হারের দায় নিজের কাঁধেই নিলেন এমবাপ্পে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৪, ১৩:৫৪

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখেছিল পিএসজি। আর সেই স্বপ্ন পূরণের জন্য ভরসা করা হয়েছিল নেইমার জুনিয়রের ওপর। তিনি পারেননি। পারেনি নেইমার-লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পে ত্রয়ীও। এ ত্রয়ী একসময় ভেঙে গেল, মেসি চলে গেলেন ইন্টার মিয়ামিতে, নেইমার ঘাটি গড়লেন আল হিলালে। এরপর ভরসা করা হল এক এমবাপ্পের ওপরই। শেষ পর্যন্ত ব্যর্থ হলেন তিনিও।

বুরুসিয়া দোর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ১-০ গোলে হেরেই পিছিয়ে পড়েছিল পিএসজি। তবে আশা ছিল ফিরতি লেগে নিজেদের ঘরের মাঠে সেই গোল শোধ করে জয় নিয়ে মাঠ ছাড়তে পারবে ফরাসি জায়ান্টরা। তবে তা হয়নি। পারররক দ্য প্রিন্সেদেও গতকাল ১-০ গোলে হারতে হয়েছে লুইস এনরিকের দলকে। ফলে দুই লেগ মিলিয়ে ২-০ গোলে হেরে ওয়েম্বলিতে যাওয়ার স্বপ্ন পূরণ হয়নি ফ্রেনক্স ক্লাবটির।

ডর্টমুন্ডের বিপক্ষে প্রথম লেগের ম্যাচেও খুব একটা ছন্দে ছিলেন না এমবাপ্পে। গতকাল ফিরতে লেগের ম্যাচেও খুঁজে পাওয়া যায়নি তাঁর ভয়ঙ্কর রূপ। এদিকে হারের পর দায়টা নিজের কাঁধেই নিয়েছেন এমবাপ্পে। গোল করতে না পারার ব্যর্থতা স্বীকার করেছেন তিনি।

এমবাপ্পে বলেন, ‘নিজের সর্বোচ্চটা দিয়ে দলকে সাহায্য করার চেষ্টা করেছি। কিন্তু যথেষ্ট করতে পারিনি। যখন প্রতিপক্ষ বক্সের ভেতরে কার্যকরী কিছু করার কথা উঠবে, আমার কথাই আসবে, আমিই সে লোক যার গোল করা উচিত, ম্যাচে পার্থক্য গড়া উচিত। যখন সবকিছু ভালো থাকে, সব আলো আমার ওপরই থাকে, যখন দিন খারাপ যায় দায়টাও আপনার আপনাকে নিতে হবে। এটা কোনো সমস্যা নয়।’

আক্রমণ ভাগে পিএসজির ফুটবলাররা ভালো করতে পারেননি জানিয়ে এমবাপে আরও বলেন, ‘জানি না, তারা আমাদের চেয়ে ভালো ছিল কি না। তাদের হেয় করার দরকার নেই। আমার মতে, বক্সে তারা আমাদের চেয়ে ভালো ছিল। তারা এক-দুবার বক্সে এসেছে, গোল করেছে। আমরা ওদের পাশে অনেকবারই গিয়েছি, তবে গোল করতে পারিনি। এটাই সত্য। দুর্ভাগা নাকি, সে বিষয়ে কথা বলতে আমি পছন্দ করি না। সবকিছু ভালো থাকলে পোস্টে লাগে না, গোল হয়ে যায়। আমরা আজ যথেষ্ট ছিলাম না, বিশেষ করে আক্রমণভাগে খেলা ফুটবলাররা।’

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ