আজকের শিরোনাম :

বিকেলে কলকাতার মুখোমুখি পাঞ্জাব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০১৮, ১১:১৭

ঢাকা, ১২ মে, এবিনিউজ : নিজেদের সর্বশেষ ম্যাচের আগেও শীর্ষ চার দলের একটি ছিল কলকাতা নাইট রাইডার্স। আজ শনিবার ইন্দোরে তারা যখন পাঞ্জাবের মুখোমুখি হবে তখন পয়েন্ট টেবিলে তাদের অবস্থান পাঁচ নম্বরে। প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে জয় প্রয়োজন দলটির। অন্যদিকে পাঞ্জাব তৃতীয় স্থানে থাকলেও প্লে-অফ নিশ্চিত করতে এখনও অনেকটা পথ পাড়ি দিতে হবে তাদের। বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় শুরু হবে এই ম্যাচটি।

প্রথম দিকে দুইটি ম্যাচ হারলেও ধীরে ধীরে প্লে-অফে খেলার মত অবস্থানে নিজেদের নিয়ে আসছিল কলকাতা। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে সর্বশেষ দুই ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে দলটি। একমাত্র জয়ই কলকাতার অবস্থার পরিবর্তন আনতে পারে।

অন্যদিকে পাঞ্জাবের শুরুটা ছিল দারুণ। প্রথম ছয় ম্যাচের পাঁচটিই জিতেছিল দলটি। কিন্তু এরপরই ছন্দপতন। শেষ চার ম্যাচে তিন হার দলটির। মূলত মিডল অর্ডারে দুর্বল ব্যাটিংই এর মূল কারণ। ক্রিস গেইল-লোকেশ রাহুলের এনে দেয়া ভাল শুরু ধরে রাখতে পারে না পাঞ্জাব।

আর কলকাতার মূল সমস্যা পেস বোলিংয়ে। ইনজুরির কারণে মিচেল স্টার্ক ও কমলেশ নাগরকোটি নেই আইপিএলে। তাদের জায়গায় এসে মিচেল জনসন ও টম কুরান বলার মত কিছুই করতে পারেননি। ফর্মে নেই অল রাউন্ডার আন্দ্রে রাসেলও।

সর্বশেষ দেখায় ক্রিস লিনের ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে ১৯১ রান করেছিল কলকাতা। কিন্তু বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে বৃষ্টি আইনে ১৩ ওভারে ১২৫ রানের লক্ষ্য তাড়া করে ১১.১ ওভারেই ৯ উইকেটের জয় পায় পাঞ্জাব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ