আজকের শিরোনাম :

ডু অর ডাই ম্যাচে লখনৌর চ্যালেঞ্জিং পুঁজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৪, ২৩:২০

আইপিএলের শুরুটা দুর্দান্তভাবেই করেছিল লখনৌ সুপার জায়ান্টস। ৪ ম্যাচ খেলে তিনটিতেই জয় ছিনিয়ে নিয়েছিল তারা। তবে এরপরই ধাক্কা খায় কেএল রাহুলের দল। জয়-পরাজয়ের মারপ্যাঁচে নেট রানরেটে পিছিয়ে এখন পয়েন্ট টেবিলের ছয়ে তারা। এবার নিজেদের ১২তম ম্যাচে বাঁচামরার লড়াইয়ে নেমেছে লখনৌ। প্লে-অফের দৌড়ে টিকে থাকার মিশনে চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছে তারা।

বুধবার (৮ মে) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৫ তুলেছে লখনৌ। দলের হয়ে ৩০ বলে সর্বোচ্চ ৫৫ রান করেন আয়ুশ বাদোনি।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় লখনৌ। দলীয় ১৩ রানের মাথায় প্যাভিলিয়নের পথ ধরেন সাবধানী মেজাজে ব্যাট করতে থাকা কুইন্টন ডি কক। ভুবনেশ্বরের বলে নীতিশের মুঠোবন্দি হওয়ার আগে ৪ বলে তার ব্যাট থেকে আসে মাত্র ২ রান।

এরপর ব্যাটিংয়ে এসে সমর্থকদের রীতিমত হতাশ করেন মার্কাস স্টয়নিস। দুই অঙ্কের কোটা পেরোনোর আগেই ভুবনেশ্বরের দ্বিতীয় শিকার হয়ে সানভির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ান-ডাউনে নামা টপ-অর্ডার এই ব্যাটার।

টপ-অর্ডারের ব্যর্থতার দিনে দ্যুতি ছড়িয়েছে মিডল-অর্ডার। ব্যাটিংয়ে নেমে রাহুলের সঙ্গে জুটি গড়েন ক্রুনাল পান্ডিয়া। তবে ইনিংস লম্বা করতে পারেননি তারা। প্যাভিলিয়নে ফেরার আগে সমান একটি করে ছক্কা ও চারে রাহুলের ব্যাট থেকে ২৯ এবং ২ ছক্কায় ক্রুনালের ব্যাট থেকে ২৪ রান আসে।

এরপর ব্যাটিংয়ে নেমে আয়ুশ বাদোনিকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন নিকোলাস পুরান। তাদের ব্যাটে ভর করে এগিয়ে যেতে থাকে লখনৌ। তাদের ঝোড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহের ভীতও পায় দলটি।

শেষ পর্যন্ত পুরানের ১ ছক্কা ও ৬ চারে ২৬ বলের অপরাজিত ৪৮ আর বাদোনির ৯ চারের মারে সাজানো ৫৫ রানের ইনিংসে ভর করে ১৬৫ রানের পুঁজি পায় লখনৌ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ