আজকের শিরোনাম :

শ্রীলঙ্কাকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ অস্ট্রেলিয়ার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৯, ১১:০৪

আগের ম্যাচে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচেও দলকে জয় উপহার দিতে স্টিভেন স্মিথের সঙ্গে ফিফটি করে অপরাজিত ছিলেন ওয়ার্নার। তাদের এমন দাপুটে ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতেছে অসিরা।

ব্রিসবেনে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১১৭ রানের বেশি করতে পারেনি লাসিথ মালিঙ্গার শ্রীলঙ্কা। জবাবে খেলেতে নেমে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের অপরাজিত ফিফটিতে ভর করে ৯ উইকেটের দাপুটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তাতে তিন ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

সিরিজের প্রথম ম্যাচে লঙ্কান বোলারদের তুলোধুনা করে রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া। এবার আগে ব্যাটিং বেছে নিয়ে স্বাগতিক বোলারদের তোপের মুখে পড়েছে সফরকারীরা। মাত্র ১১৭ রানের পুঁজি নিয়ে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের রুখতে পারেনি কিছুতেই। ওয়ার্নার ও স্মিথের দৃঢ় জুটিতে ৭ ওভার বাকি থাকতেই জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

গত ম্যাচে সেঞ্চুরি করে ম্যাচ সেরার পর আজও ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠেছে ওয়ার্নারের হাতে। ঘরের মাঠে আজ ওয়ার্নার ৩০ বলে ৭টি চারে তুলে নেন ফিফটি। তার সঙ্গে স্মিথের ফিফটি আসে ৩২ বলে। দলকে জয়ে এনে দেওয়ার পথে  ৪১ বলে ৬০ রান করে অপরাজিত ছিলেন ওয়ার্নার। আর ৩৬ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন স্মিথ।

এর আগে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ের শুরুটা ছিল হতাশার। ম্যাচের দ্বিতীয় ওভারেই রান আউটে ফেরেন কুসল মেন্ডিস। দ্বিতীয় উইকেটে অবশ্য ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে লঙ্কানরা। দানুশকা গুনাথিলাকার সঙ্গে ২৮ রানের জুটি গড়েন আভিস্কা ফার্নান্দো। তবে এই জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। শেষ ৭ ব্যাটসম্যানের কেউই ছাড়াতে পারেননি ১০। সর্বোচ্চ ২৭ রান আসে কুসল পেরেরার ব্যাট থেকে। ফলে ১১৭ রানেই থামে তাদের ইনিংস।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে ২০ রানে ২ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা। এ ছাড়া বিলি স্ট্যানলেক, অ্যাশটন অ্যাগার ও ফাস্ট বোলার প্যাট কামিন্স দুটি করে উইকেট নিয়েছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ