আজকের শিরোনাম :

ধর্মের অপব্যাখ্যায় কেউ যেন নৈরাজ্য না ঘটায় : রাষ্ট্রপতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৯, ০১:০৪ | আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৯, ০১:০৬

ধর্ম আলোর পথ দেখায় এবং অন্যায়, পাপ, অন্ধকার থেকে দূরে রাখে। তাই ধর্মকে ব্যবহার করে কেউ যেন নৈরাজ্য ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বার জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (২৫ ডিসেম্বর) বঙ্গভবনে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, যুবকদের যেন কেউ ধর্মের নামে বিভ্রান্ত করতে না পারে সেজন্য অভিভাবকদের বিশেষ নজর ও আরও ইতিবাচক ভূমিকা রাখাতে হবে। বাংলাদেশকে শান্তি ও সমৃদ্ধির জনপদ। দেশের এই অর্জন সকল জাতি, ধর্ম, বর্ণের মানুষের অক্লান্ত প্রচেষ্টার ফসল।

২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং ২০২১ সালের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সাড়ম্বরে উদযাপনে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে আবদুল হামিদ বলেন, জাতির পিতার স্বপ্ন পূরণসহ অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।

রাষ্ট্রপতি বঙ্গভবনে বড়দিন উপলক্ষে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, কূটনৈতিক কোরের ডিন আর্চবিশপ জর্জ কোচেরি, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও, বিভিন্ন দেশের কূটনৈতিক, বিভিন্ন দেশের পররাষ্ট্র মিশনের প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিগণ, ধর্মীয় নেতৃবৃন্দ ও পেশাজীবীরা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ