আজকের শিরোনাম :

তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে: রেলমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৫ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:২৯

রেলপথ মন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মো. নূরুল ইসলাম সুজন এম’পি বলেছেন, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশকে এগিয়ে নিতে হবে। তিনি আজ শুক্রবার বিকেলে বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর সুষম বন্টনের ডিজিটালাইজেশনের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রেলমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশের গড়ার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্রের সোনার বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর তথ্য প্রযুক্তির ব্যবহার ও এর সুফল, নতুন নতুন তথ্য উদ্ভাবন জনগনের দ্বার প্রান্তে পৌছানোর জন্য দেশে সর্ব প্রথম পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলায় সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইন এ্যাপস কার্যক্রম শুরু হয়েছে।

সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসুচি, বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধী ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডি, বাইসাইকেল বিতরণ, মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রম ও সেবা এই এ্যাপসের মাধ্যমে দেয়া হবে। এই এ্যাপসের মাধ্যমে সকল সুবিধা ভোগী ও সেবা গ্রহনকারীদের ডাটাবেজ প্রস্তুত করা হলে সেবা প্রদান সহজ হবে এবং দুর্নীতি রোধ করা সম্ভব হবে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন এর সভাপতিতে ভিডিও কমফারেন্স এর মাধ্যমে বিশেষ অতিথি বক্তব্য রাখেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি, রেলপথ মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আতিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার শাহাদাত স¤্রাট, জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র এ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা।
সবুজপাত সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর প্রধান উপদেষ্টা ও উদ্যোক্তা রেলপথ মন্ত্রীর পুত্র মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ ও উপজেলা ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লুর, মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষীরানী বর্মন, ১০টি ইউনিয়নের ইউ,পি চেয়ারম্যান সহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে রেলপথমন্ত্রী সবুজপাত সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর মাধ্যমে উপজেলা পরিষদের উন্নয়ন বাজেট হতে ৪৫টি বাইসাইকেল বিতরণ করেন।

এবিএন/লিহাজ উদ্দীন মানিক/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ