আজকের শিরোনাম :

বদলগাছীতে হাইকোর্টের নির্দেশে পদ ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০২০, ১২:৫৪

নওগাঁর বদলগাছীতে হাইকোর্টের নির্দেশে পদ ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান সামছুল আলম খান।

জানা যায়, বদলগাছী উপজেলা চেয়ারম্যান সামছুল আলম খান গত ১১ জুন/২০ হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন তার আইনজীবী মো. আব্দুল মতিন খসরু দ্বারা।

হাইকোর্টের মানীন বিচারক শুনানীঅন্তে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গত ১৮ মে/২০২০ তারিখে উপজেলা চেয়ারম্যান সামছুল আলম খানকে সাময়িকভাবে বহিষ্কার করে এবং প্যানেল এক নম্বর ভাইস চেয়ারম্যান মো. এমামুল আল হাসান তিতুকে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করার নির্দেশ প্রদান করে।

গত ১১ জুন হাইকোর্টে রিট পিটিশন করলে নিয়মিত হাইকোর্ট চালু না হওয়া পর্যন্ত সামছুল আলম খানকে তার পদে বহাল রাখার নির্দেশ প্রদান করেন মাননীয় হাইকোর্ট।
বদলগাছী থানার জিআর ২/১১ নং ও আদালতের ৪২৮ নং হত্যা মামলা আসামি হওয়ায় তার ওপর ভিত্তি করে উপজেলা চেয়ারম্যান সামছুল আলম খানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গত ১৮ মে/২০২০ তারিখে চিঠি দ্বারা এ বহিষ্কার আদেশ প্রদান করা হয়।

উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান বলেন, আমি ১১ জুন তারিখে হাইকোর্টে রিট করি ১৪ তারিখে আমার বহাল আদেশ হয় আমি এখন অফিস করছি।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ