আজকের শিরোনাম :

সাপ্তাহিক দিবাকন্ঠ পত্রিকার পঞ্চদশ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০১৮, ১৫:৫০

চাঁদপুর, ১০ জুলাই, এবিনিউজ : মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম বলেছেন, দৈনিক ও অনলাইন পত্রিকার সাথে পাল্লা দিয়ে টিকে থাকার জন্য অনুসন্ধানী ও ব্যাখ্যামূলক সাংবাদিকতার মাধ্যমে সাপ্তাহিক দিবাকন্ঠ পত্রিকাটি এগিয়ে যাবে। মতলবের মত জনপদে সাপ্তাহিক দিবাকন্ঠ পত্রিকাটি পঞ্চদশ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ষোড়শ বর্ষে পদার্পণ করছে। তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আমি দিবাকন্ঠ পত্রিকার এ শুভলগ্নে সম্পাদকসহ কলাকৌশলী সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

তিনি আরো বলেন, আমি পত্রিকাটির গেটআপ, মেকআপ দেখেছি অত্যন্ত সুন্দর। সবসময়ই পত্রিকাটিতে সমস্যা ও উন্নয়নমূলক সংবাদ প্রকাশ করে ধারাবাহিকতা ধরে রেখেছে। আগামীদিনে পত্রিকাটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে এগিয়ে যাবে, এ প্রত্যাশা করি। তিনি বক্তব্যের এক পর্যায়ে বিশিষ্ট সাংবাদিক কাঙ্গাল হরিনাথের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন।

আজ মঙ্গলবার ১০ জুলাই  পত্রিকার পঞ্চদশ প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানে পত্রিকা অফিস কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন। তিনি বলেন, সাপ্তাহিক দিবাকন্ঠ একটি বহুল প্রচারিত পত্রিকা। পত্রিকাটির সাথে জড়িত সম্পাদকসহ কলাকৌশলী ও সাংবাদিকরা অত্যন্ত বিচক্ষণ। তাদের লেখুনীর মাধ্যমে দেশ ও সমাজের উন্নয়ন করা সম্ভব। পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীতে মতলব পৌরবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
দিবাকন্ঠ পত্রিকার প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী সুধমা চন্দ্র সাহার সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোটা. ডা. একেএম মাহাবুবুর রহমান, স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের মতলব থানা শাখার আহ্বায়ক ও মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নুরু, মতলব সূর্যমুখী কচি-কাঁচা মেলার সভাপতি মোঃ মাকসুদুল হক বাবলু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মুহাম্মদ জাকির হোসেন, আইসিডিডিআর,বির কর্মকর্তা মোঃ ছাদিকুজ্জামান কাঞ্চন মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন, রিপোর্টাস ইউনিটির সভাপতি গোলাম হায়দার মোল্লা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আজিজ বাবুল, মতলব পৌরসভার প্যানেল মেয়র-২ কাউন্সিলর রোটা. কিশোর কুমার ঘোষ, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কমল পোদ্দার, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক বাদল নন্দী, মতলব প্রেসক্লাবের সভাপতি রোটা. গোলাম সারওয়ার সেলিম, সহ-সভাপতি মোঃ ইকবাল হোসেন, নিমাই চন্দ্র ঘোষ, সহ-সাংগঠনিক সম্পাদক রোটা. মাহফুজ মল্লিক, দপ্তর সম্পাদক ও দিবাকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার রোটা. রেদওয়ান আহমেদ জাকির, সদস্য ও দিবাকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ কামাল হোসেন, রোটা. আব্দুল লতিফ মিয়াজী, শিব শংকর দাস, মোশারফ হোসেন তালুকদার, সমীর ভট্টাচার্য্য বলু, শ্যামল ভট্টাচার্য্য, মতলব উত্তর প্রতিনিধি বাবুল মুফতি, পত্রিকার বার্তা ডেস্ক মেহেদী হাসান সরকার, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম মোহন, মোঃ আফসার হাবিব, মোঃ হাবিবুর রহমান রাফি, ঝুটন, মতলব উপজেলা হকার্স সমিতির সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, সহ-সভাপতি মোঃ নলু মিয়া, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাধব সাহা। এছাড়াও অফিসে প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানাতে আসেন, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী খোকন, মতলব পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির হাজরা, মতলব প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান চঞ্চল, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার মতলব দক্ষিণ শাখার সভাপতি রবিউল হাসান হীরাসহ অন্যান্য সুধীজন। অনুষ্ঠানের শুরুতেই পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাসকে দিবাকন্ঠ পত্রিকার কর্মরত সকল সাংবাদিকবৃন্দ ও মতলব উপজেলা হকার্স সমিতির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, মোঃ ছাদিুকুজ্জামান কাঞ্চন মোল্লা ও গীতা পাঠ করেন পত্রিকার শহর প্রতিনিধি আশিষ সরকার।

এবিএন/শ্যামল চন্দ্র দাস/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ