আজকের শিরোনাম :

ভোলায় ছুরিকাঘাতে এনজিওকর্মীকে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০১৮, ২১:১১

ভোলা, ১০ মে, এবিনিউজ : ভোলায় ক্ষুদ্র ঋণের কিস্তির টাকার ঘটনাকে কেন্দ্র করে বিল্লাল হোসেন (৩০) নামের হীড বাংলাদেশের এক মাঠকর্মীকে হত্যা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার আলীনগর ইউনিয়নের হাজীরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বিল্লাল সদরের বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ডের টবগী স্কুল এলাকার মোঃ লুৎফর রহমানের ছেলে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুলু আরা বেগমকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সকালে হীড বাংলাদেশ ভোলা সদর উপজেলা শাখার মাঠকর্মী মোঃ বিল্লাল হোসেন কিস্তির টাকা আদায় করতে আলীনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৃত মো. অজিউল্লাহ মুন্সীর স্ত্রী গ্রাহক দুলু বেগমের বাসায় যায়।

এসময় দুলু বেগম ও তার ছেলে মো. বিল্লালের সাথে এনজিও কর্মী বিল্লালের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে গ্রাহক বিল্লাল এনজিওকর্মী বিল্লালকে ধারালো ছুরি দিয়ে পেটে আঘাত করে। বিল্লাল জীবন বাচাতে পাশের বাড়ির উঠানে এসে মাটিতে লুটিয়ে পরে মারা যায়। বিল্লালের এ অবস্থা দেখে ওই বাড়ীর হামিমা বেগম আত্মচিৎকার করলে স্থানীয় লোকজন এসে ঝড়ো হয়।

পরে পুলিশে খবর দিলে ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির আহমেদ এর নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে। তারা এনজিওকর্মী বিল্লালকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুলু আরা বেগমকে পুলিশ আটক করে। ঘটনার পর দুলু বেগমের ছেলে রাজমিস্ত্রী বিল্লাল পলাতক রয়েছে।


হীড বাংলাদেশ ভোলা শাখার ম্যানেজার যগদীশ চন্দ্র মন্ডল বলেন, আমাদের এনজিও মাঠকর্মী বিল্লাল হোসেন কিস্তির টাকার জন্য গ্রাহক দুলু বেগমের বাসায় যায়। সেখানে কিস্তির টাকা নিয়ে দুলু বেগম ও তার ছেলে বিল্লালের সাথে মাঠকর্মী বিল্লাল হোসেনের কথা কাটাকাটি হয়। গ্রাহক বিল্লাল ধারালো ছুরি দিয়ে মাঠকর্মী বিল্লালের পেটে আঘাত করলে সে ঘটনাস্থলে মারা যায়। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষিদের বিচার দাবি করছি।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির আহমেদ জানান, পুলিশের ধারণা দুপুরের দিকে এনজিওকর্মী মো. বিল্লাল হোসেন কিস্তির টাকা তুলতে দুলু বেগমের বাড়িতে যায়। এসময় কিস্তির টাকার ঘটনাকে কেন্দ্র করে দুলু বেগম ও তার ছেলে বিল্লালের সাথে এনজিওকর্মী বিল্লালের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে তারা এনজিওকর্মী বিল্লালকে ধারালো ছুরি দিয়ে পেটে আঘাত করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। আমরা ঘটনাস্থলে এসে নিহতের লাশ উদ্ধার ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছি। এ ঘটনার সাথে জড়িত দুলু বেগমকে আটক করা হয়েছে। পুলিশ পুরো ঘটনার তদন্ত করছে বলেও জানান তিনি।

এদিকে এ ঘটনায় পুরো এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এবিএন/আদিল হোসেন তপু/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ