আজকের শিরোনাম :

ফরিদপুরে মেডিকেলে কলেজ হাসপাতালে দুর্নীতির তদন্তে সংসদীয় কমিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৮

২০১২ সাল থেকে ২০১৬ পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন কাজের অনিয়ম তদন্তে গঠিত সংসদীয় কমিটি বুধবার বিকালে পরিদর্শনে আসেন।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে সংসদীয় তদন্ত কমিটির গাড়ির বহরটি মেডিকেল কলেজ হাসপাতাল চত্ত্বরে পৌঁছিলে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ তদন্ত কমিটির সদস্যরা হলেন একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক গঠিত এক নম্বর সাব-কমিটির আহ্বায়ক মুহিবুর রহমান মানিক এমপি (সুনামগঞ্জ-৫) ,নেতৃত্বে আ ফ ম রুহুল হক এমপি (সাতক্ষীরা-৩) ,মনসুর রহমান এমপি (রাজশাহী-৫),মো. আব্দুল আজিজ এমপি (সিরাজগঞ্জ-৩) ,সৈয়দা জাকিরা নূর এমপি (কিশোরগঞ্জ-১)এবং অতিরিক্ত সচিব স্বাস্থ্য বিভাগ (এফএন্ডপিআর) স্বপন বড়াল।
এ কমিটি ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কতৃ এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং মেডিকেল কলেজ হাসপাতালের কমিটির সাথে বৈঠক করতে ফরিদপুর এসেছেন। আগামীকাল বৃহস্পতিবার দুপুরে পর তাদের ফরিদপুর ছাড়ার কথা।

বুধবার বিকেল সাড়ে সাড়টার দিকে কমিটির সদস্যরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে নতুন ভবনের তিনতলায় সম্মেলন কক্ষে মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কতৃ এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং মেডিকেল কলেজ হাসপাতালের কমিটির সাথে বৈঠক করেন। রুদ্ধদ্বার এ বৈঠকে সাংবাদিকসহ অন্য কাউকে ওই কক্ষে ঢুকতে দেওয়া হয়নি।

তদন্ত কমিটি সুত্রে জানা গেছে বৃহস্পতিবার তারা দ্বিতীয় দিনের মত তাদের কার্যক্রম পরিচালনা করবেন। হাসপাতালের সহকারি পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, কমিটির বুধবার থেকে কাজ শুরু করেছেন বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ওই কমিটির ক্রয় সংক্রান্ত বিষয়ে খোজ খবর নিবেন। তদন্ত কমিটিকে আমরা হাসপাতালের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করছি।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ