আজকের শিরোনাম :

ভূঞাপুরে প্রশ্নপত্রের ছবি তুলে সরবরাহ করায় ২ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩৮

টাঙ্গাইলে ভূঞাপুরে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সরবরাহ করার দায়ে দুই শিক্ষার্থীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। 

এছাড়া দায়িত্বে অবহেলার দায়ে দুজন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে।

গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারি) উপজেলার ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় পরীক্ষায় (আইসিটি) এই ঘটনা ঘটেছে।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলো ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় এবং ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় সরকার।

এছাড়া অব্যহতি পাওয়া দুই শিক্ষক হলেন বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারি।

ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের সচিব মোহাম্মদ মহী উদ্দিন জানান, ওই দুইজন শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয় পরীক্ষার প্রশ্নপত্র মোবাইলে তুলে তা বাইরে সরবরাহ করে। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে পরীক্ষা থেকে বহিস্কার করাসহ তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম জানান, আটক দুই শিক্ষার্থীকে আইসিটি মামলায় বিকালে তাদের টাঙ্গাইল কারাগারে প্রেরণ করা হয়েছে।

এবিএন/তারেক আহমেদ/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ