আজকের শিরোনাম :

নড়াইলে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২০, ০০:৪৩

নড়াইলের লোহাগড়ার লাহুড়িয়া ইউপি চেয়ারম্যান মো. দাউদ হোসেনের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে।

এলাকাবাসীর অভিযোগে জানা যায়, লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের পেছনে খাস জমির একটি মেহগনি গাছ চেয়ারম্যান লোক দিয়ে কেটে নিয়েছেন। কেটে নেওয়া গাছের গোড়া পড়ে আছে।

রবিবার (২ ফেব্রুয়ারি) সকালে ওই গাছ কাটা হলেও সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে নিয়ে যাওয়া হয়। কেটে নেওয়া গাছের উত্তর পাশের বাসিন্দা চিত্ররঞ্জন কুন্ডু এবং দক্ষিণ পাশের বাসিন্দা কোবাদ বিশ্বাস। বাড়ি দুটির মাঝখানে কেটে নেওয়া মেহগনি গাছের অবস্থান ছিল।

কোবাদ বিশ্বাসের ছেলে ইব্রাহিম বিশ্বাস বলেন, রবিবার বেলা ১১টার দিকে চেয়ারম্যান মো. দাউদ হোসেন নিজে উপস্থিত থেকে লোক দিয়ে গাছটি কাটেন আর সোমবার সকালে নিয়ে যান। চিত্ররঞ্জন কুন্ডুর স্ত্রী ইতিকা রাণী কুন্ডুও একই কথা বলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার একাধিক ব্যক্তি জানান, চেয়ারম্যান দাউদ হোসেন সরকারি গাছ কেটে নিয়ে নিজ বাড়ির আসবাবপত্র বানাচ্ছেন।

লাহুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দাউদ হোসেন গাছ কেটে নেওয়ার কথা স্বীকার করে বলেন, আমি ওই মেহগনি গাছ নিজ হাতে লাগিয়েছিলাম। ইউনিয়ন পরিষদ অফিসে চেয়ার সংকট আছে। চেয়ার বানানোর জন্য ওই গাছ কেটে এনেছি।

লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুকুল কুমার মৈত্র বলেন, চেয়ারম্যান সরকারি গাছ কেটে নিয়েছেন কি না জানি না। খোঁজ নিয়ে দেখছি।  

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ