আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে সাংবাদিক শিমুল হত্যার তৃতীয় বার্ষিকী পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০২

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যার তৃতীয় বর্ষপুর্তী পালিত হয়েছে। এ উপলক্ষে শাহজাদপুর প্রেসক্লাবের উদ্যোগে আজ সোমবার দুপুরের দিকে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে প্রেসক্লাবে এসে শেষ হয়। র‌্যালীতে শিমুলের পরিবাবের সদস্য, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন। এর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা অবিলম্বে শিমুল হত্যার দ্রুত বিচার ও শাস্তির দাবী জানানো হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারী শাহজাদপুরে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল গুলিবিদ্ধ হন। তাকে বগুড়া শজিমেকে ভর্তি করা হয় উন্নত চিকিৎসার জন্য পরদিন সকালে বগুড়া থেকে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান।

এ ব্যাপারে নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে শাহজাদপুর পৌর মেয়র হালিমূল হক মীরুসহ ১৮ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে শাহজাদপুর থানার তৎকালিন ওসি (তদন্ত) ও এ মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম পৌর মেয়রসহ ৩৮ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ