আজকের শিরোনাম :

তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচন’ অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২০, ১৮:৩৩ | আপডেট : ২৫ জানুয়ারি ২০২০, ১৮:৪৬

সারাদেশের মতো কিশোরগঞ্জের তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়েও উৎসবমুখর পরিবেশে গণতান্ত্রিক প্রক্রিয়ায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক শিক্ষা অধিদপ্তের নির্দেশনা অনুযায়ী সারাদেশে পঞ্চম  স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের লক্ষে আজ (২৫ শে জানুয়ারি) শনিবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত  তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়েও স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের  ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট ২১ জন প্রার্থী উক্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৬২ জন ভোটারের মধ্যে  ৪৭১ জন ভোটার তাদের ভোটাঅধিকার প্রয়োগ করেন। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৪১৪টি ও বাতিলকৃত ভোটের সংখ্যা ৫৭ টি।
 স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়েছেন আট জন সদস্য। ষষ্ঠ শ্রেণী  থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রতি ক্লাস থেকে একজন করে মোট ৫ জন ও পাঁচ ক্লাস সমন্বয়ে শিক্ষার্থীদের সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়েছেন আরো ৩ জন।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ৮ জন বিজয়ী শিক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছেন সপ্তম শ্রেণীর ছাত্র রাকিবুল হাসান শাওন তার প্রাপ্ত ভোট ২৯৩ টি, দ্বিতীয় হয়েছে নবম শ্রেণীর ছাত্রী মাহফুজা আলজুম ঐশী তার প্রাপ্ত ভোট ২৬৩ টি, তৃতীয় হয়েছেন দশম শ্রেণীর ছাত্রী দিশা মনি তার প্রাপ্ত ভোট ২৬২ টি, চতুর্থ হয়েছেন অষ্টম শ্রেণীর  ছাত্র মো.রাইয়্যান তার প্রাপ্ত ভোট ২৩১ টি, পঞ্চম হয়েছেন ষষ্ঠ শ্রেণীর ছাত্র অভিনন্দন ভৌমিক তার প্রাপ্ত ভোট ২১০ টি।

এছাড়া পাঁচ ক্লাস সমন্বয়ে শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত তিন জন হলেন, ষষ্ঠ স্থান অধিকার করেন দশম শ্রেণীর ছাত্র শামস চৌধুরী আবিদ তার প্রাপ্ত ভোট ২৬১ টি, সপ্তম হয়েছেন অষ্টম শ্রেণীর ছাত্রী পিউ রানী পাল তার প্রাপ্ত ভোট ২২৭ টি, অষ্টম হয়েছেন ষষ্ঠ শ্রেণীর ছাত্র রাফিউল ইসলাম ফাহিম তার প্রাপ্ত ভোট ১৯০ টি। তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত  স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের সার্বিক দায়িত্বে ছিলেন সহকারি শিক্ষক মো.মিজানুর রহমান মিজান।

অনুষ্ঠিত স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন  দশম শ্রেণীর ক শাখার  ছাত্র মো.সাঈদ ভূইয়া,সহকারি নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন নবম শ্রেণীর ক শাখার ছাত্র দ্বীপ সরকার ও অষ্টম শ্রেণীর ক শাখার ছাত্রী  তাসনুভা জাহান মনীষা।

তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.আব্দুর রহমান বলেন, ছাত্র-ছাত্রীদের মাঝে গণতন্ত্র চর্চা তৈরি করতে প্রতি বছর সরকারি নির্দেশনা অনুযায়ী  স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চাসহ একে অপরকে সহযোগিতা করা, শতভাগ শিক্ষার্থী ভর্তি  ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা , পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে অংশ গ্রহণ নিশ্চিতসহ সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের শতভাগ অংশ গ্রহণের লক্ষ্যে স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের মূল উদ্যেশ্য।


এবিএন/সুমন মিয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ