আজকের শিরোনাম :

মধুখালীতে প্রধান শিক্ষক ও দপ্তরি নিয়োগে অনিয়মের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০১৮, ১৮:৫৫

ফরিদপুর, ০৯ মে, এবিনিউজ: ফরিদপুরের মধুখালী উপজেলার রামলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে মোটা অংকের টাকা লেনদেনের অভিযোগ উঠেছে। এ অবস্থায় একজন সৎ ও যোগ্য প্রধান শিক্ষক নিয়োগ পেতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করা হয়েছে। গত সোমবার বিকেলে ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খুরশিদ আলমের মাসুম, স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক বাবু বিষ্ণুপদ বিশ্বাসসহ স্কুলের ম্যানেজিং কমিটির বর্তমান ও সাবেক প্রতিনিধিদের একটি দল জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করে এ দাবি করেন।

আগামী ১০ মে বৃহস্পতিবার প্রধান শিক্ষক ও দপ্তরি পদে এ নিয়োগ পরীক্ষা হওয়ার কথা রয়েছে। প্রধান শিক্ষক পদে ১২ জন ও দপ্তরি পদে ১৪ জন প্রার্থী রয়েছেন। নাম প্রকাশে অনচ্ছিুক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক সদস্য অভিযোগ করেন, প্রধান শিক্ষক ও দফতরি পদে পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে লাখ লাখ টাকার ছড়াছড়ি হচ্ছে বলে জানতে পেরেছি। সর্বোচ্চ ২০ লাখ টাকাও লেনদেনের কথা শুনতে পাচ্ছি।

বিষয়টি নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন বিধায় জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করে একজন যোগ্য ও ভাল প্রার্থীকে মনোনীত করার জন্য তার হস্তক্ষেপ কামনা করেছি। ডুমাইন ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম মাসুম বলেন, ইতিপূর্বে দফতরি নিয়োগ নিয়েও এমন অভিযোগ ওঠার পর সে নিয়োগ বন্ধ হয়ে যায়। আমরা জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করে তাকে অনুরোধ করেছি একজন ভাল যোগ্য প্রার্থীকে যাতে এই স্কুলের প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়।

তিনি আমাদের দাবির সাথে একমত হয়েছেন। নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার স্বার্থে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা), জেলা শিক্ষা কর্মকর্তা, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ডিজি অফিসের প্রতিনিধি সমন্বয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এব্যাপারে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বাবু শ্যামলানন্দ বসুর সাথে যোগাযোগ করা হলে যথাযথ স্বচ্ছ প্রক্রিয়ায় এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে দাবি করে তিনি বলেন, এ নিয়োগ প্রক্রিয়ায় কোন জটিলতা নেই। তবে কারো সাথে কোন মনোমালিন্য রয়েছে কিনা সেটিতো আমার জানা নেই। মুখ দিয়ে বললেই দুর্নীতি হয় না, এরজন্য প্রমাণ লাগে। আমার জানামতে কোন প্রার্থীও এমন অভিযোগ করে নাই।

ইতিপূর্বে দপ্তরি নিয়োগে দুর্নীতির অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ম্যানেজিং কমিটির একজন সদস্য অসুস্থ্য হওয়ায় সে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। উল্লেখ্য, শতাব্দী প্রাচীণ ডুমাইন রামলাল উচ্চ বিদ্যালয়টি ১৯৪০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রথমে এটি জুনিয়র স্কুল হিসেবে যাত্রা শুরু করে। ১৯৬৭ সালে উচ্চ বিদ্যালয় হয়। দেশ স্বাধিনে আগেই থেকেই এ বিদ্যালয়টি এমপিওভুক্তির স্বীকৃতি পায়।


এবিএন/কে.এম. রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ