আজকের শিরোনাম :

বাউফলে লবনের দাম বৃদ্ধির গুজব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ১৯:৪৫

পটুয়াখালীর বাউফলে উপজেলার সর্বত্র হঠাৎ করেই লবনের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ায় ক্রেতাদের ভিড় দেখা গেছে বিভিন্ন হাট বাজারের দোকানগুলোতে।

আজ মঙ্গলবার বেলা ১১ টার দিকে ওই গুজব ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন স্থানীয়রা। কে বা কাহারা ফোন করে এ সব গুজব ছড়িয়েছে তা বলতে পারছেন না ক্রেতারা। দাম বৃদ্ধির আশংকায় যে যার সাধ্য মত লবন ক্রয় করছেন। এতে দিশেহারা হয়ে পড়েছেন বিক্রেতারা। তবে দাম বৃদ্ধির এমন খবর জানা নেই ব্যবসায়ীদের। তাই দামও বেশী নিচ্ছেন না ব্যবসায়ীরা। খোলা লবন কেজি প্রতি ২০ টাকা এবং প্যাকেট লবন ৩৫ টাকা কেজি বিক্রি করছেন। তবে কোথাও কোথাও অসাধু ব্যবসায়ীরা ৭০/৮০ টাকা কেজি দামে বিক্রি করছেন বলে খবর পাওয়া গেছে।

সরেজমিনে দুপুর ২ টার দিকে পৌর সদরের বিভিন্ন দোকানে দেখা গেছে লবন ক্রয়য়ের জন্য সাড়িবদ্ধ সাধারণ মানুয়ের ভীড়। রাস্তা দিয়ে যে যাচ্ছে তাঁর হাতেই লবনের প্যাকেট দেখা যাচ্ছে । এ সময় কথা হয় পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্ধা খবরের কাগজ বিক্রেতা  হারুনের সাথে।

তিনি জানান, লবনের দাম বৃদ্ধির কথা শুনে আমি আট কেজি লবন কিনেছি। দাম বৃদ্ধির সরকারি কোন ঘোষনা নেই তারপরেও আপনি কেন লবন ক্রয় করলেন এমন প্রশ্ন করলে তিনি বলেন, এর আগে পিয়াজের দাম বৃদ্ধি পাবে শুনেছি কিন্তু বিশ্বাস না করে পরে ২’শ৩০ টাকা কেজি পিয়াজ কিনতে হয়েছে। তাই এবার আর ভুল করতে চাই না। কথা হয় পৌরসভার ৭ নং ওয়ার্ডের ব্যবসায়ী বাউফল স্টীল হাউজের মালিক নজরুল ইসলাম খানের সাথে। তিনিও একই কথা জানান।

বাউফল উপজেলা নির্বাহি অফিসার পিজুস চন্দ্র দে বলেন, লবন বেশি বেশি বিক্রি হচ্ছে বলে জেনেছি। তবে বেশী দামে বিক্রি করা হচ্ছে এমন খবর পাইনি । আমি ঢাকায় অবস্থান করায়  বিষয়টি ভারপ্রাপ্ত  ইউএনও কে ফোনে জানিয়েছি। বেশি দামে বিক্রি হলে তিনি ব্যাবস্থা গ্রহন করবেন।  


এবিএন/দেলোয়ারহোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ