আজকের শিরোনাম :

বদলগাছীতে মন্দিরে মন্দিরে চলছে পূজা প্রতিমা তৈরীর কাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২০

নওগাঁর বদলগাছীতে সর্বাধিক মন্দিরে চলছে শারদীয় দূর্গাপূজার প্রতিমা তৈরী ও পূজার প্রস্ততির কাজ। আর কয়েকদিন পরেই শান্তির বার্তা নিয়ে অবতরণ করবে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপূজা। 

সে উপলক্ষে উপজেলার ৯১টি মন্দিরে চলছে পূজা উদযাপনের জন্য প্রতিমা তৈরীর কাজ। দম ফেলার সময় নেই প্রতিমা তৈরীর কারিগরদের তারা দিনে রাতে ব্যস্ত সময়ের মধ্যদিয়ে চালিয়ে যাচ্ছে তাদের কর্ম। তবে আয়োজকদের প্রত্যাশা খরচ যতই হোক পূজার প্রতিমা জাকজমকপূর্ণ হতে হবে। 

গতকাল সোমবার উপজেলার বিভিন্ন গ্রামের পূজা মন্ডপ ঘুরে দেখা যায় যার যা সাধ্য মত কাজ চালিয়ে যাচ্ছে। উপজেলার জালারপুর গ্রামের প্রতিমা তৈরীর কারিগর রমেশ চন্দ্র বলেন হিন্দু সম্প্রদায়ের বড় পূজা এই সময় আমাদের প্রতিমা তৈরী করে বছরের কাজ পুষিয়ে নিতে হয়। আমরা একটি প্রতিমার ধরণ বুঝে চুক্তি হয় ২০ থেকে ৮০ হাজার  টাকা পর্যন্ত। এ সিজনে আমি ৩টি প্রতিমা তৈরীর কাজ হাতে নিয়েছি। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের বদলগাছী শাখা সভাপতি দেশ প্রশাদ দেশ মুখ্য ও সাধারণ সম্পাদক বাসুদেব সাহা বলেন বদলগাছী উপজেলার ৮টি ইউনিয়ননে এবার ৯১টি মন্ডপে পূজা উদযাপন হবে এর মধ্যে উপজেলা সদরে ১১টি, বালুভরা ইউপিতে ২১টি, বিলাশবাড়ী ইউপিতে ১৩টি, কোলা ইউপিতে ৮টি, আধাইপুর ইউপিতে ১৬টি, মথুরাপুর ইউপিতে ১৩টি, মিঠাপুর ইউপিতে ৭টি, পাহারপুর ইউপিতে ২টি, মন্দিরে পূজার প্রস্ততি গ্রহণ করা হচ্ছে। 

উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ বলেন সরকারিভাবে প্রতিটি পূজা মন্দিরে ৫শ কেজি চাল বরাদ্দ রয়েছে তা বিতরণ করা হবে। 

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী জুবায়ের আহম্মেদ বলেন হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধমীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষে থেকে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। 

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম 


 


 

এই বিভাগের আরো সংবাদ