আজকের শিরোনাম :

শিবপুরে ইউএনওর প্রত্যাহারের দাবিতে সকল চেয়ারম্যানের লিখিত অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:২০

নরসিংদীর শিবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবীরের প্রত্যাহারের দাবিতে উপজেলা আওয়ামী লীগ ও সকল ইউনিয়নের চেয়ারম্যানরা ঢাকার বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। 

গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের কার্যালয়ে সাংবাদিকদের হাতে অভিযোগের কপি তুলে দেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশীদ খান।

গত রবিবার ঢাকার বিভাগীয় কমিশনারের কাছে করা লিখিত অভিযোগে বলা হয় ইউএনও মো. হুমায়ুন কবীরের অনৈতিক কর্মকাণ্ডের ফলে উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তিনি বিধি বহির্ভূতভাবে এসব উন্নয়ন কর্মকাণ্ডের নথি নিজের কাছে দীর্ঘ সময় আটকে রেখে উচ্চহারে উৎকোচ নেন। অন্যদিকে কারো সাথে আলোচনা না করে নিজের সুবিধামত  উপজেলা পরিষদের মাসিক সভা আহবান করেন। একই সাথে পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) এর অতিরিক্ত দায়িত্ব পালনের সুযোগে উচ্চহারে উৎকোচ গ্রহণ করে জনগণকে অতীষ্ট করে তুলছেন। এ ছাড়া, উপজেলার দুলালপুর ও মাছিমপুর ইউনিয়নে অবৈধভাবে যারা বালু উত্তোলন করেন, তাদের কাছ থেকে প্রতিমাসে ঘুষ নেন ইউএনও।

হারুনুর রশীদ খান ছাড়াও লিখিত অভিযোগে আরও স্বাক্ষর করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান তাপসী রাবেয়া, ভাইস চেয়ারম্যান শরীফ সরোয়ার ভূঁইয়া ও উপজেলার সবকটি ইউনিয়নের চেয়ারম্যানসহ মোট ১৩ জন।

হারুনুর রশীদ খান বলেন এমন দুর্নীতিবাজ ইউএনওর প্রত্যাহারের দাবিতে আমরা উপজেলা পরিষদের সকল জনপ্রতিনিধি মিলে বিভাগীয় কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি। এই অভিযোগের অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও সচিবের কাছেও দেওয়া হয়েছে।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবীর জানান এসব অভিযোগ অবান্তর ও ভিত্তিহীন। উন্নয়ন কর্মকাণ্ড মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে কোন কোন প্রকল্পে, লিখিত অভিযোগে সুনির্দিষ্টভাবে তা বলা নাই। অন্যদিকে সবসময় আলোচনা করেই মাসিক সভা আহবান করা হয়। আর বালু উত্তোলনকারীদের কাছ থেকে ঘুষ খাওয়ার প্রশ্নই উঠে না।

তবে উপজেলা আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র বলছে সাংসদ জহিরুল হক ভূঁইয়ার সাথে উপজেলা চেয়ারম্যানের মানসিক দ্বন্দ্ব চলছে। স্থানীয় সাংসদকে যারাই গুরুত্ব দিচ্ছেন, তাদের বিরুদ্ধেই নানা অভিযোগ তুলছেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশীদ খান। কিছুদিন আগে সাংসদের বিরুদ্ধেও নানা অভিযোগ তুলেছিলেন তিনি।

এবিএন/সুমন রায়/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ