আজকের শিরোনাম :

নন্দীগ্রামে ধর্ষণ মামলার বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৭ | আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৮

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার মাজগ্রাম এমএ সিনিয়র ফাজিল মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং ওই মাদ্রাসার দপ্তরি ধর্ষক আলমগীর হোসেন বাবলুর শাস্তির দাবিতে মানববন্ধন ও তার কুশপুত্তলিকাদাহ করেছে মাদ্রাসার শিক্ষক-শিক্ষকার্থীসহ এলাকাবাসী।

গতকাল রবিবার মাদ্রাসা চত্ত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ধর্ষক বাবলুর শাস্তির দাবিতে শ্লোগান দেয়। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বাবলুর কুশপুত্তলিকাদাহ করা হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক, মাজগ্রাম এমএ সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আইয়ুব আলী, আওয়ামী লীগ নেতা একরাম হোসেন, সমাজসেবক হাফিজুর রহমান, আমজাদ হোসেন, আব্দুস সালাম, অপিল উদ্দিন, শিক্ষার্থী নাঈম, সাকিব আল হাসানসহ দুই শতাধিক শিক্ষার্থী।

গত শনিবার দুপুরে মাজগ্রাম এমএ সিনিয়র ফাজিল মাদ্রাসার তৃতীয় শ্রেণীর এক ছাত্রী বাবলুর বাড়ির পাশ দিয়ে মাদ্রাসায় যাচ্ছিল। এ সময় বাবলু তাকে মিষ্টি খাওয়ার কথা বলে বাড়ি ভিতর ডেকে নিয়ে যায়। এরপর শয়নঘরের ভিতরে নিয়ে গিয়ে জোরপূর্বক তাকে ধর্ষণ করে বাড়িতেই আটকে রাখে। 

এ সময় শিশুটির চিৎকার করলে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে। পরে ধর্ষণের ঘটনা জানার পর বাবলুকে আটক করে গণধোলাই দেয় স্থানীয়রা। এরপর পুলিশ খবর পেয়ে বাবলুকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

মাজগ্রাম এমএ সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আইয়ুব আলী জানান যে কর্মচারী নিরাপত্তা দিতে পারে না সে কর্মচারী এ প্রতিষ্ঠানে প্রয়োজন নেই। সেই সাথে দপ্তরি আলমগীর হোসেন বাবলুর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। তিনি আরও জানান তার বরখাস্তের বিষয়ে মাদ্রাসা অধিদপ্তরে আবেদন করা হবে। 

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শওকত কবির জানান ধর্ষণকারীর বিরুদ্ধে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে মামলা করেছে। 

এবিএন/অদ্বৈত কুমার আকাশ/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ