আজকের শিরোনাম :

পোরশায় প্রতারণার দায়ে যুবক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯, ১২:৫৬

নওগাঁর পোরশায় সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা রহমত আলী নামের এক যুবককে আটক করেছে থানা পুলিশ। 

আটক রহমত আলী পোরশা উপজেলার গাঙ্গুরিয়া ইউপির সারাইগাছী গ্রামের কামরুজ্জামানের ছেলে। সে যশোর মিলিটারী ফার্মে ক্লিনার পদে ডে-লেবার হিসেবে চাকুরী করতো বলে জানা গেছে।

পুলিশ জানায় সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতা রহমত আলী বিভিন্ন সময়ে চাকুরী দেওয়ার কথা বলে মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে আসছিল। 

গতকাল বুধবার রাতে একটি গোয়েন্দা সংস্থার দেওয়া এমন তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। পুলিশ আরো জানায় প্রতারক রহমত আলী কখনও নিজেকে আর্মি অফিসার, কখনও আর্মি অফিসারের রানার পরিচয় দিয়ে চাকুরী দেওয়ার কথা বলে নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও বগুড়াসহ বিভিন্ন জেলার মানুষদের নিকট থেকে টাকা গ্রহণ করেছে। নগদ টাকার পাশাপাশি সে অনেকের নিকট থেকে স্বাক্ষরিত অগ্রিম ব্লাঙ্ক চেক গ্রহণ করতো।

চাকুরী দেওয়ার ক্ষেত্রে এবং মানুষকে বিশ্বাস করানোর জন্য সে সম্ভাব্য প্রার্থীদের ঢাকায় হেলথ কেয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, ৩৩/২/এ, উত্তর পীরেরবাগ (ছাপড়া মসজিদের বিপরীত পার্শ্বে), মিরপুরে মেডিকেল চেকআপ করাতো বলেও পুলিশ জানায়। 

পোরশা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান রহমতের প্রতারণার স্বীকার হওয়া এক ব্যক্তি বাদী হয়ে রহমতসহ তার কয়েকজন সঙ্গীকে আসামি করে থানায় একটি মামালা করেছেন। রহমতকে জেল-হাজতে প্রেরন করা হয়েছে বলেও তিনি জানান।

এবিএন/ডিএম রাশেদ/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ