আজকের শিরোনাম :

বান্দরবানে রেমাক্রি তিন্দুতে ১৬ পর্যটক আটকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯, ১২:৫১

টানা ভারী বর্ষণে পার্বত্য জেলা বান্দরবানের থানচি উপজেলার বড় পাথর ও নাফাখুম এলাকায় বেড়াতে গিয়ে ১৬ জন পর্যটক আটকা পড়েছে। 

গতকাল সোমবার (৮ জুলাই) সকালে রেমাক্রি থেকে ওই পর্যটকরা মুঠোফোনে থানছি সদরে সাংবাদিকদেরকে জানালে বিষয়টি জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায় গত বুধবার ঢাকা থেকে ১৬ জন পর্যটক রেমাক্রি ও তিন্দুতে বেড়াতে যায়। গত শনিবার থেকে ভারী বৃষ্টিপাত শুরু হওয়ায় পর থেকে সাঙ্গু নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হবার কারণে ইঞ্জিনচালিত নৌকা নিয়ে ঝুঁকির মধ্যে আসতে না পারায় তারা সেখানে অবস্থান করছেন। 

এ দিকে টানা ভারী বর্ষণে সাঙ্গু নদীসহ ঝিরি ঝরণার পানির প্রবাহ বাড়ায় জেলার দুর্গম পর্যটন কেন্দ্র গুলিতে পর্যটকদের মৃত্যুর ঝুঁকি নিয়ে পর্যটন ভ্রমণে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝুঁকি নিয়ে পর্যটন ভ্রমণে না যাওয়ার পরামর্শ দিয়েছিলেন থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুল হক মৃদুল। তার পরেও অতি উৎসাহী কিছু পর্যটক ভারী বর্ষণে ও মৃত্যুর ঝুঁকি নিয়ে ঝুঁকিপূর্ণ পর্যটন কেন্দ্রগুলোতে ঘুরতে যাচ্ছেন।

থানচি থানার অফিসার ইনচার্জ (ওসি) জোবায়েরুল হক বলেন গত শুক্রবারে কিছু পর্যটক থানচি রেমাক্রি তিন্দুতে ঘুরতে গিয়েছিলাম গত শনিবার থেকে ভারী বর্ষণের ফলে সাঙ্গু নদীতে প্রচুর স্রোত ও সাঙ্গু নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে সে কারণে ইঞ্জিনচালিত নৌকা নিয়ে ওই পর্যটকরা পড়ে আসতে না পারে আটকা পড়ে যান। 

গতকাল সোমবার বিকালে ৪ জন পর্যটক ঝুঁকি নিয়ে থানছি সদরে আসলেও বাকি ১৬ জনের মত পর্যটক সেখানে আটকা পড়েন আছে তাদের সাথে বিজিবির যোগাযোগ রয়েছে তারা সুস্থ আছেন নদীর স্রোত কমলে তাদের থানচি সদরে নিয়ে আসা হবে।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ