আজকের শিরোনাম :

বদলগাছীতে গাঁজা ও চোলাই মদের চলছে রমরমা ব্যবসা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ১৪:৪২

নওগাঁর বদলগাছী উপজেলার ৪নং মিঠাপুর ইউয়িনের সাগরপুর, জগপাড়া গ্রামে গাঁজা ও চোলাই মদের রমরমা ব্যবসা চলছে বলে এলাকাবাসীর ভাষ্যে জানা গেছে। 

উক্ত গ্রামের কতিপয় ব্যক্তি দীর্ঘদিন থেকে বিভিন্ন স্থান হতে গাঁজা এনে এবং তাদের বাড়ি ও বাড়ির আশে পাশের জঙ্গলে অস্থায়ী চুলা তৈরী করে সুযোগ বুঝে চোলাই মদ তৈরী করে আসছে। 

অনুসন্ধানে জানা যায় বালুভরা ইউপির আরচা গ্রামের পাইকরতলী নামক স্থানে একটি মুদি দোকানে, পারসোমবাড়ি বাজার সংলগ্ন নতুন ব্রিজের নিচে, কোমারপুর গ্রামের হাজীর বয়লার সংলগ্ন এবং বদলগাছী সদর ইউনিয়নের আবাদপুর গ্রামের আমবাগানে, ছোট যমুনা নদীর ধারে (বালুর চর) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত তরুণ কিশোররা সিগারেটের মধ্যে গাঁজা ভরিয়ে সেবন করছে এবং কোমল পানীয় টাইগার এর খালি বোতলে ফেন্সিডিল ও নেশাজাতীয় কোমল পানীয় ভরে পান করছে। এতে কেমালমতি কিশোররা যেমন বিপথগামী হচ্ছে তেমনি তারা পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে বিভিন্ন অপকর্মে সহিত জড়িয়ে পড়ছে। 

তাছাড়া এলাকা ও এলাকার বাহির থেকে আগত মাদকাসক্তদের নিকট ৫০ থেকে ১শ টাকা গাঁজার পুড়িয়া এবং কোমল পানীয় টাইগার এর খালি বোতলে চোলাই মদ ভরিয়ে বোতল প্রতি ১শ টাকা থেকে ১শ ৫০ টাকা করে বেচাকেনা করে আসছে। 

মাদকাসক্ত এবং মাদক বিক্রেতাদের মাদক বেচাকেনার কারণে এলাকাবাসী অতীষ্ট হয়ে উঠেছে বলে নাম প্রকাশ না করার শর্তে উল্লেখিত গ্রামের কতিপয় ব্যক্তি জানান। 

এ বিষয়ে বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) জালাল উদ্দীন বলেন জরুরীভাবে এসব এলাকায় অভিযান পরিচালনা করা হবে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম

 
 

এই বিভাগের আরো সংবাদ