আজকের শিরোনাম :

সাংস্কৃতিক খাতে বাজেট বৃদ্ধির দাবীতে সিরাজগঞ্জে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০১৯, ১৯:৫৭

২০১৯-২০২০ অর্থ বছরে বাজেটে সাংস্কৃতিক খাতে বাজেট বৃদ্ধির দাবিতে শহরের (চৌরাস্তা) প্রেসক্লাব মোড় এলাকায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত শনিবার সকালে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সাংস্কৃতিক ফোরামের সভাপতি ড.জান্নাত আরা তালুকদার হেনরী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য মমিন বাবু, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ গৌর প্রমূখ।

 বক্তারা বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধো এবং ৯০‘এর স্বৈরাচার পতন আন্দোলনসহ প্রতিটি ক্ষেত্রে সাংস্কৃতিক কর্মীদের অগ্রণী ভূমিকা রয়েছে। বর্তমানে সন্ত্রাস, জঙ্গীবাদ এবং মাদক মুক্ত সমাজ গড়তে হলেও সাংস্কৃতিক কর্মকান্ডকে বেগবান করতে হবে।

কিন্তু সাংস্কৃতিক বান্ধব এ সরকারের এবারে স্মাট বাজেটে সাংস্কৃতিক খাতে বরাদ্দ অপ্রতুল দেয়া হয়েছে। যে বাজেট ধরা হয়েছে তা গত অর্থ বছরের তুলনায় অপ্রতুল। বক্তরা এ প্রস্তাবিত বাজেট সংশোধন করে সাংস্কৃতিক খাতে ১% বরাদ্দ দেয়ার দাবি জানান। এ কর্মসূচিতে সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ