আজকের শিরোনাম :

শার্শায় মাদ্রাসার ছাত্র হত্যা মামলার মূল আসামি আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০১৯, ১৩:৪৪

যশোরের শার্শায় হিফজুল কোরআন এতিমখানা মাদ্রাসার ছাত্র শাহ পরাণ হত্যা মামলার আসামি মাদ্রাসা শিক্ষক ও মাদ্রাসা সংলগ্ন মসজিদের ইমাম হাফেজ হাফিজুর রহমানকে আটক করেছে পুলিশ।

যশোর নাভারণ সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান আজ বুধবার  সকাল ১১টার সময় শার্শা থানায় এক সংবাদ সম্মেলন জানান মাহে রমজান শুরু হওয়ার ৩/৪ দিন পূর্বে রাতে আসামি শাহ-পরাণের সাথে সমকামিতার চেষ্ট করে ব্যর্থ হয়। 

এ আক্রোশের জের ধরে গত ৩১ মে আসামি শাহ-পরাণকে কৌশলে আসামির নিজ বাড়ি শার্শা থানার গোগা গাজিপাড়া গ্রামের বসত বাড়িতে নিয়ে যায়। এরপর শাহ-পরাণকে নির্মমভাবে হত্যা করে এবং লাশ আসামির বসত ঘরের খাটের নিচে রেখে দেয়।

ঘটনার ৩ দিন পর গত ২ জুন সন্ধ্যায় শাহ-পরাণের পচা গলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার সময় খুলনা জেলার দিঘলিয়া উপজেলার আরাবিয়া কওমি মাদ্রাসা থেকে কাগজ পুকুুর খেদা পাড়া হিফজুল কোরআন এতিমখানা মাদ্রাসার ছাত্র শাহ পরাণ হত্যা মামলার আসামি মাদ্রাসা শিক্ষক ও মাদ্রাসা সংলগ্ন মসজিদের ইমাম হাফেজ হাফিজুর রহমানকে আটক করেছে পুলিশ।

শার্শা থানা পুলিশের ইনচার্জ (ওসি) এম মশিউর রহমান বলেন গত ২ জুন বিকাল ৪টায় মোবাইল ফোনে গোগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রশিদ জানান যে গোগা ইউনিয়নের গাজীপাড়া গ্রামস্থ হাফেজ মো. হাফিজুর রহমান, পিং-মৃত মজিদ মোল্যা এর বসতঘরের মধ্যে চৌকির নিচে একটি লাশ রহিয়াছে যা দুর্গন্ধ ছড়াচ্ছে। 

উক্ত সংবাদের ভিত্তিতে সহকারী পুলিশ সুপার (নাভারন সার্কেল) আমি দ্রুত সংগীয় অফিসার ফোর্সসহ ঘটনাস্থলে পৌছাই এবং ঘটনাস্থলে প্রাপ্ত সংবাদের সত্যতা পাই। ঘটনাস্থল হইতে প্রাপ্ত লাশটি উদ্ধার করার পর ভিকটিমের ভাই মো. মামুন আলী সংবাদ পাইয়া ঘটনাস্থলে পৌছাইয়া লাশ সনাক্ত করে। 

এ সংক্রান্তে শার্শা থানার মামলা নং-০৪, ধারা-৩০২/২০১ পেনাল কোড রুজু করা হয় এবং মামলাটির তদন্তভার এসআই মামুনূর রশিদের উপর অর্পণ করা হয়। 

মামলাটির তদন্তভার গ্রহন করিয়া তদন্তকারী কর্মকর্তা এসআই মামুনূর রশিদ এর নিরলস অভিযান, সিডিআর যাচাই ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে তিনি জানতে পারেন যে, উক্ত মামলার আসামি হাফেজ মো. হাফিজুর রহমান খুলনা জেলার দিঘলিয়া উপজেলা এলাকায় আত্মগোপন করে রহিয়াছে।

এরপর এসআই মামুনূর রশিদ সংগীয় কনেষ্টবল নাইমুর রহমানকে নিয়া গত ৮ জুন হইতে ছদ্মবেশে খুলনা জেলার দিঘলিয়া গ্রামের সম্ভাব্য সকল স্থানে উক্ত আসামির সন্ধান করিতে থাকে। এক পর্যায়ে এসআই মামুনূর রশিদ ও কনেষ্টবল নাইমুর রহমান এর নিরলস অভিযানে গত ১১ জুন রাত অনুমান ৮টা ৩০ মিনিটে খুলনা জেলার দিঘলিয়া থানা পুলিশের সহায়তায় দিঘলিয়া গ্রামস্থ দিঘলিয়া আরাবিয়া কওমি মাদ্রাসা হইতে গ্রেফতার করতে সক্ষম হন। 

তিনি আরো বলেন ধৃত আসামির নিকট হইতে জানা যায় রমজান শুরু হওয়ার ৩/৪ দিন পূর্বে রাত্রে আসামি তাহার মাথা টেপার জন্য ভিকটিম শাহ-পরাণকে তাহার কক্ষে ডাকে। ভিকটিম শাহ-পরাণ তাহার কক্ষে যায় এবং আসামির মাথা টিপে দিতে থাকে। 

একপর্যায়ে শাহ-পরাণ সেখানে ঘুমাইয়া পড়ে। ঐ রাত্রে উক্ত আসামি ভিকটিম শাহ-পরাণ এর সাথে সমকামিতায় লিপ্ত হয়। একপর্যায়ে ভিকটিম শাহ-পরাণ তাহার সহপাঠি এবং মাদ্রাসার পরিচালনা কমিটির নিকট উক্ত সমকামিতার কথা প্রকাশ করে। 

এরই জের ধরে ঘটনার তারিখ ও সময়ে উক্ত আসামি ভিকটিম শাহ-পরাণকে কৌশলে উক্ত মাদ্রাসা থেকে শার্শা থানাধীন গোগা ইউনিয়নের গোগা গাজীপাড়া গ্রামস্থ তাহার বসত ঘরে নিয়া যায়। সেখানে ভিকটিম শাহ-পরাণকে নির্মমভাবে হত্যা করে এবং তাহার লাশ বসত ঘরের মধ্যে চৌকির নীচে রাখিয়া দেয়।

আজ বুধবার দুপুরে আটক হাফিজুর রহমানকে যশোর কোর্ট-হাজতে পাঠিয়েছে। 

এবিএন/ইয়ানূর রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ