আজকের শিরোনাম :

কালীগঞ্জে আগুনে পুড়লো কৃষকের দেড় বিঘা পান বরজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৯, ১৮:২১

ঝিনাইদহের কালীগঞ্জে আগুন লেগে কমল রায় নামের এক কৃষকের দেড় বিঘা পান বরজ পুড়ে ছাই হয়ে গেছে। এতে ওই কৃষকের প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার রায়গ্রাম ইউনিয়নের মেগুরখির্দ্দা গ্রামের মাঠে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানায়, সকাল সাড়ে ১০ টার দিকে কমল রায়ের পান বরজে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও এলাকাবাসী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে পান বরজ টি সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে যায়। এ সময় কৃষক পরিবারের সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়েন। বরজ মালিক কমল রায়ের পিতা জ্ঞান হারিয়ে ফেলেন।  

কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সেকেন্ড অফিসার শামসুল রহমান জানান, ওয়েভ ফাউন্ডেশন নামের একটি এনজিও বরজের পাশে গভীর নলকুল স্থাপনের জন্য আগুন দিয়ে পাইপ জোড়া লাগাচ্ছিল। সেখানে থেকে আগুনের সূত্রপাত হয়। তারা খবর পেয়ে ঘটনাস্থলে পৌছিয়ে আগুন নিয়ন্ত্রণ আনেন।

এদিকে পান বরজে অগ্নিকা-ের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, রায়গ্রাম ইউপি চেয়ারম্যান আলী হোসেন অপু। এ সময় তারা বরজ মালিক ও তাদের পরিবারের সদস্যদের কথা বলেন ও  শান্তনা দেন।


এবিএন/যবনিকা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ