আজকের শিরোনাম :

শাহজাদপুরে কবিগুরুর জন্মবার্ষিকী পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০১৯, ১৬:৩২

”মানবিক বিশ্ব বিনির্মাণে রবীন্দ্রনাথ”। ১৫৮ বছর আগে আজকের এই দিনে পৃথিবীর বুকে এক মানব প্রেমী নক্ষত্রের আর্বিভাব হয়েছিল। 

আজ ২৫ বৈশাখ, সেই মহামানব বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কবিগুরুর স্মৃতি বিজড়িত শাহজাদপুর কাচারি বাড়িতে ২ দিনব্যাপী রবীন্দ্র জন্মজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসন।  

আজ সকাল ১০টায় রবীন্দ্র কাচারি বাড়ির অডিটোরিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ২ দিনব্যাপী রবীন্দ্র জন্মজয়ন্তীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক  ইফতেখার উদ্দিন শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত কবিগুরু রবিন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী পালন উৎসব বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ-৬ আসনের সাংসদ হাসিবুর রহমান স্বপন, সিরাজগঞ্জ পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসার মো. আজাদ রহমান, শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার মো. সোহরাব হোসেন প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে, বাঙালির রবীন্দ্রনাথ, বঙ্গবন্ধুর রবীন্দ্রনাথ, বাংলার রবীন্দ্রনাথ ও মানব প্রেমী রবীন্দ্রনাথের ওপর আলোকপাত করেন। 

তিনি শাহজাদপুর কাচারিবাড়ির অডিটোরিয়াম সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত ও আধুনিকরণ করার লক্ষে তার মন্ত্রণালয় থেকে ২ কোটি টাকা বরাদ্দ দেয়ার ঘোষণা দেন। 

প্রতিমন্ত্রী শাহজাদপুর সরকারি কলেজে কম্পিউটারের উপর অধিক জ্ঞান অর্জনের জন্য শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপনের সার্বিক সাহায্য করবেন বলে অঙ্গিকার করেন।

সিরাজগঞ্জ রবীন্দ্র সংগীত  সম্মিলন পরিষদ ও শাহজাদপুর উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীবৃন্দ উদ্বোধনী সংগীত পরিবেশন করে।

এবিএন/নির্মল সরকার/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ